shono
Advertisement

অপেক্ষার অবসান, ষষ্ঠীর সকালেই কালীঘাট মন্দিরের গর্ভগৃহে প্রবেশ করতে পারবেন দর্শনার্থীরা

জেনে নিন প্রবেশের ক্ষেত্রে মানতে হবে কী কী নিয়ম?
Posted: 08:52 AM Oct 19, 2020Updated: 08:52 AM Oct 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। দীর্ঘদিন পর ষষ্ঠীর সকালে অবশেষে দর্শনার্থীদের জন্য খুলতে চলেছে কালীঘাট মন্দিরের (Kalighat Temple) গর্ভগৃহ। তবে প্রবেশ করতে একাধিক নিয়ম মানতে হবে ভক্তদের। বেঁধে দেওয়া হয়েছে দর্শনার্থীদের প্রবেশের সংখ্যাও।

Advertisement

মন্দির সূত্রে খবর, ষষ্ঠীর দিন সকাল ৬ টায় দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হবে মন্দিরের গর্ভগৃহ। খোলা থাকবে বেলা ১ টা পর্যন্ত। এরপর বিকেল ৪টেয় ফের খুলবে গর্ভগৃহ। বন্ধ করা হবে রাত ১১ টায়। গর্ভগৃহে যাওয়ার ক্ষেত্রে দর্শনার্থীদের প্রবেশ করতে হবে ২ নম্বর গেট দিয়ে। কঠোরভাবে পালন করতে হবে সামাজিক দূরত্বের বিধি। দর্শনার্থীদের মধ্যে দূরত্ব থাকতে হবে অনন্ত ৬ ফুট। আর যাঁরা নাটমন্দির থেকে প্রতিমা দর্শন করবেন, তাঁরা প্রবেশ করবেন ৫ নম্বর গেট দিয়ে।

[আরও পড়ুন: প্রাক্তন বনাম বর্তমান, দলীয় কর্মসূচি ঘিরে ফের প্রকাশ্যে বীরভূমের বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব]

করোনা (Coronavirus) সংক্রমণ রুখতে চলতি বছরের মার্চে বন্ধ করে দেওয়া হয়েছিল সমস্ত ধর্মস্থান। সেই থেকে জুলাই মাস পর্যন্ত বন্ধই ছিল কালীঘাট। পরে আনলক পর্যায়ে দর্শনার্থীদের জন্য মন্দির খুলে দেওয়া হলেও গর্ভগৃহে প্রবেশের অনুমতি ছিল না। মন্দিরে প্রবেশের ক্ষেত্রেও নানাবিধ স্বাস্থ্যবিধি পালন করতে হচ্ছিল তাঁদের। নিরাপত্তার খাতিরে মন্দিরে বসানো হয়েছিল স্যানিটাইজার টানেল। তবে আনলক পর্যায়ের শুরু থেকেই ভক্তরা আবেদন জানিয়েছিলেন গর্ভগৃহে প্রবেশের অনুমতির। অবশেষে মন্দির কমিটি বৈঠকে সিদ্ধান্ত নিল, পুজোর পাঁচদিন অর্থাৎ ষষ্ঠী থেকে দশমী পর্যন্ত দু’বেলা একটা নির্দিষ্ট সময় গর্ভগৃহে প্রবেশের অনুমতি দেওয়া হবে ভক্তদের। মন্দিরের সিদ্ধান্তে খুশি দর্শনার্থীরা।

[আরও পড়ুন: ‘দলে থেকে বিশ্বাসঘাতকতা করলে সহ্য করব না’, কর্মিসভা থেকে হুঁশিয়ারি তৃণমূল সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement