shono
Advertisement

আপনার জীবনে কখন আসবে ভাল সময়, শ্রীকৃষ্ণের এই ৭টি সংকেতেই মেলে উত্তর

ভাল সময়ের ইঙ্গিত কী করে বুঝবেন?
Posted: 03:58 PM Aug 22, 2021Updated: 01:24 PM Aug 23, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময় বড় কঠিন। মানুষের পরীক্ষা নেয়। আজ যে রাজা, সময়ের নিয়মে কালই সে ফকির। শ্রীকৃষ্ণ তাঁর শ্রীমৎ ভগবৎ গীতায় (Srimad Bhagavad Gita) সময় নিয়ে পরামর্শ দিয়েছেন। সেগুলি হল-

Advertisement

১. শ্রীকৃষ্ণ বলেছেন, একমাত্র সময়ই ঠিক করে দেয় মানুষের জীবনে সুখ আসবে না দুঃখ। জীবন কেমন কাটবে, সেই সংকেত মানুষ তার কার্য থেকেই বুঝতে পারবেন। এমন ইঙ্গিত দিয়েছেন শ্রীকৃষ্ণ(Lord Sri Krishna)। পশু-পাখিদের থেকেও সেই সংকেত অনেক সময় পাওয়া যায়। কিন্তু অজ্ঞতার কারণে সেই সংকেতগুলো বোঝা হয়তো সম্ভব হয়নি।

[আরও পড়ুন:অতিমারীতেই ফিরছে ‘লালবাগচা রাজা’, কোভিডবিধি মেনেই হবে এবছরের গণেশ পুজো

২. শ্রীমদ্ভগবদগীতা অনুযায়ী, একবার নারদ মুনি ভগবান বিষ্ণুর(Lord Vishnu) সঙ্গে দেখা করতে বৈকুণ্ঠধামে (Baikuntha Dham) গিয়েছিলেন। সেখানে গিয়ে নারদ মুনি ভগবান বিষ্ণুকে জিজ্ঞাসা করেছিলেন, মানুষের জীবনে সুখ বা দুঃখের আগমনের ইঙ্গিত কী করে বোঝা যাবে। ভগবান বিষ্ণু তখন তাঁকে বলেছিলেন, যখন কোনও ব্যক্তির চোখ ব্রাহ্ম মুহূর্তে অর্থাৎ ভোর তিনটে থেকে পাঁচটার মধ্যে খুলে যায় অথবা ওই সময়ের মধ্যে তিনি স্বপ্নে ভগবানের দেখা পান, তখন থেকেই ইঙ্গিত পাওয়া যায়, ওই ব্যক্তির জীবন সমৃদ্ধি ও প্রগতির দিকে এগিয়ে যাবে। এবং তাঁর স্বপ্ন যাতে পূরণ হয় তার জন্য স্বয়ং ভগবান তাঁকে সাহায্য করেন।

৩. কোনও ব্যক্তি পুজো করার সময় ফুল দিলে যদি সেই ফুলটি মাটিতে পড়ে যায়, তখন বুঝতে হবে সেই ব্যক্তিকে ঈশ্বর আশীর্বাদ করছেন এবং এই ইঙ্গিত থেকেও বোঝা যায় যে শুভ সংবাদ (Good News) আসন্ন।

এছাড়াও আরও অনেক সংকেত আছে, যেগুলি থেকে ভাল সময়ের ইঙ্গিত পাওয়া যায়।

৪. যদি দেখা যায়, কেউ হাসিখুশি রয়েছেন, তাহলে এর অর্থ হল সংশ্লিষ্ট ব্যক্তির মনের মধ্যে ভগবানের বাস রয়েছে। এই সময়ে সবার মনোবাসনা পূর্ণ হবে।

৫. এরকমও মানা হয় যে, যখন ভবিষ্যতের ঘটনাগুলি আগে থেকেই কেউ স্বপ্নে দেখতে পান, তাহলে তার অর্থ হল ঈশ্বর সংশ্লিষ্ট ব্যক্তিকে সংকেত দিচ্ছেন যে, আগামী দিনে তাঁর জীবনে ভাল কিছু ঘটতে চলেছে। আরও অনেক সংকেত আছে, যা থেকে বোঝা যায়, জীবনে খারাপ সময় শেষ হয়ে ভাল সময়ের সূচনা হতে চলেছে।

[আরও পড়ুন: Puri Jagannath Temple: ফের খুলল জগন্নাথ মন্দিরের দরজা, জেনে নিন প্রবেশের শর্ত]

৬. ধন, সম্পত্তি নিয়ে সমস্যায় ভুগছেন বহুদিন ধরে। কীভাবে এই সম্পর্কিত সমস্যার সমাপ্তি ঘটবে বুঝতে পারছেন না। কীভাবে বোঝা সম্ভব তা? যদি সকাল সকাল কোনও ব্যক্তি বা আত্মীয়স্বজন সংশ্লিষ্ট ব্যক্তির বাড়িতে এসে হঠাৎ পয়সা দিয়ে যান, তাহলে ধরে নিতে হবে সেই ব্যক্তির গৃহে মা লক্ষ্মীর আগমন হতে চলেছে। এবং তখনই বোঝা যাবে যে, ধন, সম্পত্তি নিয়ে যা সমস্যা রয়েছে, তা দূর হয়ে যাবে। ভগবান শ্রীকৃষ্ণ ধনসম্পত্তি সম্পর্কিত সংকেতের বিষয়ে আরও বলেন, যদি কোনও ব্যক্তির খরচ খুব বেশি হয়, কোনওভাবেই তিনি পয়সা জমিয়ে রাখতে পারছেন না। সেই ব্যক্তিই যদি দেখেন হঠাৎ করেই তিনি পয়সা জমাতে শুরু করেছেন, তাহলে বুঝতে হবে সেই ব্যক্তির ভাল সময় আসতে চলেছে।

৭. সবশেষে যেটি বলা যায়, তা হল, পশুপাখিদের ইঙ্গিত থেকেও ভাল সময়ের সংকেত পাওয়া যেতে পারে। যেমন, কোনও বাঁদর যদি কারওর বাড়ির ছাদের ওপর আমের বীজ ফেলে যায়, অথবা কোনও বিড়াল যদি সদ্য বাড়িতে বাচ্চার জন্ম দেয়, তাহলে ধরে নিতে হবে, ভগবান কোনও সংকেত দিচ্ছেন। আগামী দিনে ভাল সময়ে আসতে চলেছে।

এই সংকেতগুলি যদি কেউ পান, তাহলে বুঝতে হবে খারাপ সময় কেটে ভাল সময় আসতে চলেছে।

[আরও পড়ুন: কৌশিকী অমাবস্যার জন্য আগামী মাসের ছ’দিন বন্ধ থাকবে তারাপীঠ মন্দিরের দরজা]
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement