Advertisement

বিরাট-রোহিতের দাপুটে ব্যাটিংয়ে জয়ের দোরগোড়ায় টিম ইন্ডিয়া

03:02 PM Sep 22, 2019 |

শ্রীলঙ্কা: ২০৫ ও ২১/১
ভারত: ৬১০/৬ (কোহলি-২১৩, রোহিত-১০২*)

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তৃতীয় দিনের খেলা শেষ, ৩৮৪ রানে এগিয়ে ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লং অনে দাঁড়িয়ে থাকা থিরিমানের হাতে ক্যাচ উঠতেই এক মুহূর্তের জন্য স্তব্ধ নাগপুর স্টেডিয়াম। কিন্তু পরমুহূর্তেই গ্যালারিতে উপস্থিত দর্শকদের দাঁড়িয়ে হাততালি দিতে দেখা গেল। ২১৩ রান করে তখন প্যাভিলিয়নে ফিরছেন বিরাট কোহলি। যাঁর ঝুলি তখন ভরতি রেকর্ডের মণিমুক্ত দিয়ে।

শ্রীলঙ্কার মাটিতে ঠিক যেমনটা হয়েছিল, ভারতে দ্বিতীয় টেস্টেও তেমনই হচ্ছে। প্রতিপক্ষ যখন চান্ডিমাল অ্যান্ড কোম্পানি, তখন রেকর্ড গড়ার সুযোগ ভরপুর। এমন মনোভাব নিয়েই যেন মাঠে নামছেন ভারতীয় ক্রিকেটাররা। ভারতের প্রথম ইনিংসের স্কোরবোর্ড লঙ্কাবাহিনীর কাছে নিঃসন্দেহে একটু বেশিই ‘আপত্তিকর’ লাগতেই পারে। চার-চারটে সেঞ্চুরি। ম্যাচের দ্বিতীয় দিনই মুরলি বিজয় এবং চেতেশ্বর পূজারার জোড়া সেঞ্চুরিতে ভারতের পাল্লা ভারী হয়েছিল। আর সুপার সানডে ছিল বিরাটময়। ছুটির দিনটাকে আরও একটু মধুর করে দিল ক্যাপ্টেন কোহলির দর্শনীয় দ্বিশতরান। এদিন ১৯ তম সেঞ্চুরি করামাত্রই তৈরি হয় ইতিহাস। আন্তর্জাতিক আঙিনায় প্রথম অধিনায়ক হিসেবে এক ক্যালেন্ডার বর্ষে দশটি শতরানের নজির ভারত অধিনায়কের। টপকান প্রাক্তন অজি অধিনায়ক পন্টিং এবং প্রাক্তন প্রোটিয়া নেতা গ্রেম স্মিথকে। আবার অধিনায়ক হিসেবে পাঁচ নম্বর ডাবল সেঞ্চুরি করে ব্রায়ান লারার রেকর্ডও ছুঁলেন তিনি।

[বিশ্বের একমাত্র অধিনায়ক হিসেবে টেস্টে নয়া নজির বিরাটের]

আর ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করার আগে শতরানটা সেরে ফেললেন রোহিত শর্মাও। এক বছরেরও বেশি সময় পর প্রথম শ্রেণির ক্রিকেটের বাইশ গজে নেমে কামাল করলেন মুম্বইকর। চার বছর পর টেস্টে তৃতীয় সেঞ্চুরি হাঁকালেন তিনি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ইডেনে নেহাত বৃষ্টি সব সমীকরণ ঘেঁটে দিয়েছিল। সেই মেঘ কেটে যেতেই ফের স্বমহিমায় টিম ইন্ডিয়া। বিরাট-পূজারাদের দাপটে শ্রীলঙ্কার আকাশই ঢাকল ঘন কালো মেঘে। দক্ষিণ আফ্রিকা সফরের আগে ভারতীয় দল বিশ্রাম পাবে না। প্র্যাক্টিস ম্যাচ খেলা বা ক্যাম্পে প্রশিক্ষণের দিকেও নজর দেয়নি বিসিসিআই। ফলে শ্রীলঙ্কাই ভরসা। তাঁদের বিরুদ্ধেই বিদেশে বড় চ্যালেঞ্জের অনুশীলন সারছেন বিরাটরা। তাই বিরক্তি থাকলেও ঢিলেমির কোনও বালাই নেই। আর তাঁরা যেভাবে এগোচ্ছেন, তাতে দ্বিতীয় টেস্ট যে ইনিংসে জিততে চলেছেন শাস্ত্রীর ছেলেরা, সে ভবিষ্যদ্বাণী করতে শুরু করে দিয়েছেন অনেকেই। কারণ দ্বিতীয় ইনিংসের শুরুতেই সামারাবিক্রমাকে ফিরিয়ে শ্রীলঙ্কার ব্যাটিং লাইন-আপকে ধাক্কা দেওয়ার কাজটা সেরে রেখেছেন অভিজ্ঞ ইশান্ত শর্মা।

[বিশ্বের এক নম্বরের কাছে হেরে ফের ট্রফি হাতছাড়া সিন্ধুর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিরাট-রোহিতের দাপুটে ব্যাটিংয়ে জয়ের দোরগোড়ায় টিম ইন্ডিয়া appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next