Advertisement

কার্তিকের ছক্কা নয়, ফাইনালের এই মুহূর্তই ছিল রোহিতের সবচেয়ে প্রিয়

06:14 PM Aug 08, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীনেশ কার্তিকের অবিশ্বাস্য ছক্কা নয়, নিদাহাস ট্রফির ফাইনালের অন্য একটি মুহূর্তই বেশি মনে ধরেছে অধিনায়ক রোহিত শর্মার। শুনতে অবাক লাগতেই পারে। কারণ ম্যাচের পর থেকে ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যানকে নিয়েই চলছে যাবতীয় চর্চা। তাহলে রোহিতের পছন্দের মুহূর্ত কোনটি?

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[জানেন, কার্তিকের আগে কোন কোন ব্যাটসম্যান শেষ বলে ছক্কা হাঁকিয়ে ম্যাচ জিতিয়েছেন?]

ফাইনালে প্রেমদাসায় উপস্থিত থেকেও বাংলাদেশের বিরুদ্ধে শেষ বলে দীনেশ কার্তিকের সেই দুর্দান্ত ছক্কা মিস করেছিলেন রোহিত শর্মা। পরে নিজেই সে কথা জানান ভারত অধিনায়ক। তিনি ভেবেছিলেন, কার্তিক যেভাবে খেলছেন তাতে শেষ বলে চার হবে। ফলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। তাই ড্রেসিংরুমে প্যাড পরতে ব্যস্ত হয়ে পড়েছিলেন তিনি। আর সেই কারণেই সেই ঐতিহাসিক দৃশ্য থেকে বঞ্চিত হন ক্যাপ্টেন। কিন্তু পরে টুইট করে রোহিত জানান, দীনেশের সেই অসাধারণ ইনিংস তো নিঃসন্দেহে স্মরণীয় হয়ে থাকবে। তবে ম্যাচ শেষের আরও একটি দৃশ্য দেখে মুগ্ধ তিনি। যে ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছেন রোহিত। কী সেই দৃশ্য?

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০ বছর উপলক্ষে নিদাহাস ট্রফির আয়োজন করা হয়েছিল। অথচ ফাইনালে পৌঁছতে পারেনি ঘরের দলই। তা সত্ত্বেও ভারত বনাম বাংলাদেশ ফাইনাল নিয়ে উত্তেজনায় ভাটা পড়েনি। হাই ভোল্টেজ সেই ম্যাচের সাক্ষী হতে গ্যালারিতে হাজির হয়েছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটপ্রেমীরাও। রুদ্ধশ্বাস সেই ম্যাচের শেষ বলে ছক্কা হাঁকিয়ে ভারতকে জিতিয়ে দেন কার্তিক। তারপরই তেরঙ্গা হাতে মাঠে নেমে পড়েছিলেন অত্যন্ত পরিচিত ভারতীয় সমর্থক সুধীর গৌতম। তবে তিনি একা ছিলেন না। ভারতের জয়ে শামিল হয়েছিলেন এক শ্রীলঙ্কান ভক্তও। নিজের দেশের পতাকা হাতেই সুধীরকে কোলে তুলে নিয়ে টিম ইন্ডিয়ার জয় সেলিব্রেট করেন ওই ক্রিকেটপ্রেমী। যে দৃশ্য নিঃসন্দেহে বিরল। আর তাই তা রোহিতের অন্যতম পছন্দের মুহূর্ত। রোহিত লিখেছেন, ‘এভাবেই খেলা গোটা দুনিয়াকে এক সুতোয় বেঁধে দিতে পারে।’ তবে শুধু শ্রীলঙ্কার সমর্থকই নন, ভিকট্রি ল্যাপের সময় শ্রীলঙ্কার তেরঙ্গা হাতে ধরে ঐক্যের বার্তা দিয়েছিল টিম ইন্ডিয়াও। আর সেখানেই যেন সফল নিদাহাস ট্রফি আয়োজনের উদ্দেশ্য।

[চাপের মুখে কার্তিকের আগে কেন নামিয়েছিলেন বিজয়কে, জানালেন রোহিত]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post কার্তিকের ছক্কা নয়, ফাইনালের এই মুহূর্তই ছিল রোহিতের সবচেয়ে প্রিয় appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next