shono
Advertisement

স্টোকসের প্রশংসা করতে গিয়ে শচীনকে ফের ‘অপমান’, সমর্থকদের রোষানলে আইসিসি

এবার কী করল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা? The post স্টোকসের প্রশংসা করতে গিয়ে শচীনকে ফের ‘অপমান’, সমর্থকদের রোষানলে আইসিসি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:51 PM Aug 28, 2019Updated: 04:51 PM Aug 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেন স্টোকসের প্রশংসা করতে গিয়ে ফের শচীন তেণ্ডুলকরকে অপমান করল আইসিসি। আর তাতেই আরও একবার ক্রিকেটপ্রেমীদের রোষের মুখে পড়ল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।

Advertisement

এর আগে বিশ্বকাপে স্টোকস-বন্দনা করতে গিয়েও ক্রিকেটপ্রেমীদের বিরাগভাজন হয়েছিল আইসিসি। প্রথমবার ইংল্যান্ড বিশ্বকাপ জয়ের কারিগর ছিলেন বেন স্টোকস। ফাইনালে হারতে বসা দলকে কার্যত একার হাতে বাঁচিয়ে এনেছিলেন ইংলিশ তারকা। তাঁর শীতল মস্তিষ্কের ইনিংসের সৌজন্যে লড়াই পৌঁছেছিল সুপার ওভারে। শুধু ফাইনাল নয়, গোটা টুর্নামেন্টেই ব্যাটে-বলে দুর্দান্ত ফর্মে ছিলেন অলরাউন্ডার। ইংল্যান্ড বিশ্বজয়ের পর স্টোকসের প্রশংসা করেছিল আইসিসিও। কিন্তু ক্রিকেটভক্তদের দাবি, সেই প্রশংসার মধ্যেই মাস্টার ব্লাস্টারকে চূড়ান্ত অপমান করা হয়েছিল। বিশ্বকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে একসময় এক ফ্রেমে দেখা যায় শচীন এবং স্টোকসকে। সেই ছবিটিই টুইটারে পোস্ট করে আইসিসি। কিন্তু, বিতর্ক বাধে আইসিসির দেওয়া ক্যাপশন ঘিরে। যাতে লেখা ছিল, “সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন তেণ্ডুলকর।” এখানেই আপত্তি সমর্থকদের।
তাদের দাবি, স্টোকসকে সর্বকালের সেরা ক্রিকেটার বলে শচীনকে অপমান করেছে আইসিসি।

[আরও পড়ুন: প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবসের টুইটে আলিয়া ভাটের ছবি! ব্যাপারটা কী?]

সম্প্রতি অ্যাসেজে দুর্দান্ত সেঞ্চুরি করে ফের শিরোনামে স্টোকস। তাঁর ব্যাটে ভর করে জয়ের মুখও দেখেছে দল। আর ইংলিশ অলরাউন্ডারের প্রশংসা করতে গিয়ে সেই পুরনো টুইটটি ফের পোস্ট করেছে আইসিসি। উপরে লেখা, ‘আগেই বলেছিলাম।’ অর্থাৎ স্টোকসই যে সর্বকালের সেরা, সেটাই ফের মনে করিয়ে দিতে চাইল আইসিসি। স্বাভাবিকভাবে ফের শচীনকে খাটো করায় আইসিসিকে তুলোধোনা করেছে নেটিজেনরা।

[আরও পড়ুন: অনন্য সম্মান, দিল্লির ফিরোজ শাহ কোটলার নাম বদলে হচ্ছে ‘অরুণ জেটলি স্টেডিয়াম’]

তাদের দাবি, শচীনের মতো কিংবদন্তির সঙ্গে স্টোকসের তুলনা করে গর্হিত কাজ করেছে আইসিসি। অনেকের মতে শচীনের কেরিয়ার গ্রাফের সঙ্গে স্টোকসের কোনও তুলনাই চলে না। রান থেকে সেঞ্চুরির সংখ্যা, সবেতেই অনেক পিছিয়ে ইংলিশ তারকা। যেখানে প্রায় ২৪ বছর বিশ্ব ক্রিকেটকে শাসন করেছেন লিটল মাস্টার, সেখানে স্টোকসের সাফল্য নেহাতই নগণ্য। কোন যুক্তিতে শচীনকে বারবার অপমান করা হচ্ছে, তা বুঝে উঠতে পারছেন না সমর্থকরা।

The post স্টোকসের প্রশংসা করতে গিয়ে শচীনকে ফের ‘অপমান’, সমর্থকদের রোষানলে আইসিসি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার