shono
Advertisement

ব্যাটে-বলে অনবদ্য শার্দূল, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে টি-২০ সিরিজ জয় ভারতের

অনবদ্য রেকর্ড গড়লেন বুমরাহ। The post ব্যাটে-বলে অনবদ্য শার্দূল, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে টি-২০ সিরিজ জয় ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 10:17 PM Jan 10, 2020Updated: 05:11 PM Jan 12, 2020

ভারত: ২০১-৬ (লোকেশ রাহুল ৫৪, শিখর ধাওয়ান ৫২) 
শ্রীলঙ্কা: ১২৩ (ডি সিলভা ৫৭, ম্যাথুজ ৩১)
ভারত ৭৮ রানে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্যাটে বলে দুর্দান্ত শার্দূল ঠাকুর। শিখর ধাওয়ান-লোকেশ রাহুলের দুর্দান্ত ওপেনিং জুটি। এবং শেষদিকে মণীশ পাণ্ডে ও বিরাট কোহলির ঝোড়ো ব্যাটিং। সব মিলিয়ে বছরের প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়ে শেষ করল ভারত। পুণেতে দুর্বল শ্রীলঙ্কাকে ৭৮ রানে হারিয়ে দিল টিম ইন্ডিয়া। জয়ের ফলে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিল টিম ইন্ডিয়া।

জয় নিয়ে কখনওই সংশয় ছিল না। শ্রীলঙ্কার এই দলটি আর যাই হোক, শক্তিশালী ভারতকে চ্যালেঞ্জ করতে পারে না। সেটা হয়তো সবারই জানা ছিল। সেকারণেই এই সিরিজে পরীক্ষানিরীক্ষার দিকে নজর দিয়েছে ভারত। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে নজর রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচেই সুযোগ পেয়েছিলেন নবদীপ সাইনি এবং শার্দূল ঠাকুর। পুণেতে শুক্রবার সুযোগ দেওয়া হল সঞ্জু স্যামসন এবং মণীশ পাণ্ডেকে।

[আরও পড়ুন: ‘মোদি সরকার ভেবেচিন্তেই CAA করেছে’, কেন্দ্রের পাশে রবি শাস্ত্রী]

বলা বাহুল্য, শার্দূল ঠাকুর যে কটা সুযোগ পাচ্ছেন সবটাই লুফে নিচ্ছেন। পুণেতেও তার ব্যতিক্রম হল না। এদিন, ব্যাট হাতে মাত্র ৮ বলে ২২ রানের অনবদ্য ইনিংস খেললেন তিনি। সেই সঙ্গে বল হাতে তুলে নিলেন ২টি উইকেট। সুযোগ কাজে লাগালেন মণীশ পাণ্ডেও। ১৮ বলে ৩১ রানে বুদ্ধিদীপ্ত ইনিংস খেলেন মণীশও। তাছাড়া ফিল্ডিংয়ের সময় দুর্দান্ত একটি রান আউটও করেছেন মণীশ। যাঁদের দিকে নজর ছিল, তাঁদের মধ্যে আরও একজন হলেন শিখর ধাওয়ান। এদিন শিখর ধাওয়ানও ৩৬ বলে ৫২ রানের প্রশংসনীয় ইনিংস খেলেছেন। ফর্মে থাকা লোকেশ রাহুল এদিন ৫৪ এবং বিরাট কোহলি ২৬ রানের ক্যামিও ইনিংস খেলেন। ফলে, প্রথমে ব্যাট করতে নেমে ২০১ রানের বিশাল স্কোর খাড়া করে ভারত।

[আরও পড়ুন: ওয়ানডে থেকেও অবসর নেবেন ধোনি! শাস্ত্রীর দাবিতে বাড়ল জল্পনা]

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নড়বড় হয়ে যায় শ্রীলঙ্কা। মাত্র ২৬ রানে ৪ উইকেট পড়ে যায় লঙ্কাবাহিনীর। সেই ধাক্কা আর সামলাতে পারেনি শ্রীলঙ্কা। শেষ পর্যন্ত তাঁদের ইনিংস শেষ হয়ে যায় ১২৩ রানে। ভাল ইনিংস খেললেও দলকে জেতাতে পারেননি ধনঞ্জয় ডি সিলভা।তাঁর সংগ্রহ ৫৭ রান। এদিন একটি উইকেট দখল করে ভারতের সর্বকালের সবচেয়ে বেশি টি-টোয়েন্টি উইকেটের মালিক হলেন বুমরাহ।

The post ব্যাটে-বলে অনবদ্য শার্দূল, শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে টি-২০ সিরিজ জয় ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement