করোনা আক্রান্ত ১০ ক্রিকেটার, তবু নির্ধারিত সময়েই ইংল্যান্ডে সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান

05:08 PM Jun 27, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নয়, দুই নয়, একসঙ্গে দশ! ইংল্যান্ড সফরের জন্য যে ২৯ জন ক্রিকেটারের প্রাথমিক দল নির্বাচন করেছিল পাকিস্তান, তাঁদের মধ্যে ১০ জনই করোনায় (CoronaVirus) আক্রান্ত। কিন্তু সেসব উপেক্ষা করেই ইংল্যান্ডে সিরিজ খেলতে যাচ্ছে পাক দল। রবিবারই ইংল্যান্ডের উদ্দেশ্যে উড়ে যাবেন পাক ক্রিকেটাররা। তবে, প্রাথমিকভাবে জানা গিয়েছে যে দশজন ক্রিকেটারের রিপোর্ট পজিটিভ এসেছে, তাঁরা এই সিরিজে দলে থাকছেন না।

Advertisement

রবিবার ইংল্যান্ডের ফ্লাইট ধরার কথা পাকিস্তান (Pakistan) টিমের। আগস্টে বিশ্বজয়ী দলের বিরুদ্ধে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির ম্যাচের সিরিজ খেলবে তাঁরা। তবে সেই সিরিজের চূড়ান্ত সূচি এখনও ঘোষিত হয়নি। শুক্রবার ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের তরফে সাংবাদিক বৈঠকে জানানো হয়েছে, সঠিক সময়ে এই সিরিজের সূচি ঘোষণা করা হবে। তার আগে রবিবারই ইংল্যান্ডের মাটিতে পা রাখবে পাক দল। তবে নিয়ম অনুযায়ী দলের সব সদস্য, সাপোর্ট স্টাফ, এবং কোচিং স্টাফের করোনা পরীক্ষা করা হবে। এদের মধ্যে কেউ আক্রান্ত হলে তাঁকে পাকিস্তানে ফিরিয়ে দেওয়া হবে। যে সমস্ত ক্রিকেটাররা ইতিমধ্যেই করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন, তাঁদের ইংল্যান্ডে ঢুকতে দেওয়া হবে না। যে সমস্ত ক্রিকেটারদের প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে, তাঁদেরও ফের করোনা পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছে ইসিবির (ECB) তরফে। এদের মধ্যে কেউ আক্রান্ত হলে তাঁদেরও ফিরিয়ে দেওয়া হবে পাকিস্তানে।

[আরও পড়ুন: ‘২০১১ বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা আমার সন্দেহমাত্র’, চাপে পড়ে ডিগবাজি প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর]

Advertising
Advertising

উল্লেখ্য, পাকিস্তানের যে ১০ জন ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন তাঁদের মধ্যে ওয়াহাব রিয়াজ, মহম্মদ হাফিজ, শাদাব খান, হরিশ রাউফ, ফকর জামানদের মতো বড় নামও রয়েছে। স্বাভাবিকভাবেই এদের বাদ দিয়ে অনেক দুর্বল দল নিয়ে ইংল্যান্ড যাচ্ছে পাক দল। ইসিবি সূত্রের খবর, ইংল্যান্ডের মাটিতে পা রাখার পর ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে পাঠানো হবে পাক দলকে। তারপর নামানো হবে অনুশীলনে। এর মধ্যে কেউ করোনা আক্রান্ত না হলে সিরিজ শুরু হবে। আসলে এই তিন টেস্ট ও তিন টি-২০’র সিরিজ দুই বোর্ডের আর্থিক অবস্থা সামাল দেওয়ার জন্য ভীষণ জরুরি। তাই রীতিমতো ঝুঁকি সত্ত্বেও ইসিবি এবং পিসিবি (PCB) দুই বোর্ডই এই সিরিজ চালিয়ে যেতে চাইছে।

The post করোনা আক্রান্ত ১০ ক্রিকেটার, তবু নির্ধারিত সময়েই ইংল্যান্ডে সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next