Advertisement

নেপোটিজমের জন্য সুযোগ হয় অর্জুনের, বাদ পড়ে ভাল ক্রিকেটাররা, নেটিজেনদের রোষের মুখে শচীনপুত্র

02:14 PM Jun 28, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাবা অটো চালক। তাই দুর্দান্ত পারফর্ম করেও নির্বাচকদের নজর এড়িয়ে যায় অনেক উঠতি ক্রিকেটার। অথচ কোনও রেকর্ড না গড়তে পেরেও দলে সুযোগ পান শচীনপুত্র অর্জুন তেণ্ডুলকর। এভাবেই ক্রিকেটেও স্বজনপোষণের অভিযোগ তুলে সরব হয় নেটিজেনরা। তবে নিন্দুকদের এমন অভিযোগকে স্ট্রেট ড্রাইভে মাঠের বাইরে ফেলেছেন আকাশ চোপড়া। তাঁর মতে, ক্রিকেটে নেপোটিজমের কোনও জায়গা নেই।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরই নতুন করে মাথাচাড়া দিয়েছে নেপোটিজম প্রসঙ্গ। স্বজনপোষণের অভিযোগ তুলে বাইরে থেকে ইন্ডাস্ট্রিতে পা রাখা অনেক তারকাই নিজেদের পরিশ্রমের কাহিনি তুলে ধরছেন। জানাচ্ছেন, কীভাবে প্রতিভার থেকেও ছবির জগতে বেশি গুরুত্ব পায় তারকার ছেলে বা মেয়ে হওয়া। এরই মধ্যে নেটিজেনদের একাংশ সুর চড়িয়ে বলছে, শুধু বিনোদুনিয়াতেই নয়, ক্রিকেটেও স্বজনপোষণ রয়েছে। উদাহরণস্বরূপ টেনে আনা হয়েছে অর্জুনের নাম। অনেকের দাবি, ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেললেও মাথার উপর বিশেষ কারও ‘হাত’ না থাকায় জাতীয় জুনিয়র দলে সুযোগ হয় না প্রণব ধানওয়াড়ের মতো উঠতি ক্রিকেটারের। সেই জায়গায় ভাল পারফর্ম না করলেও নির্বাচকরা বেছে নেন অর্জুনকে। কারণ তিনি মাস্টার ব্লাস্টারের ছেলে। তবে এমন অভিযোগকে সম্পূর্ণ ভিত্তিহীন বলেই দাবি করেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলাতে উদ্যোগ মুখ্যমন্ত্রীর! সাধুবাদ জানালেন সুজন চক্রবর্তী]

Advertising
Advertising

তাঁর সাফ কথা, এত বছর ধরে শুধুমাত্র পারফরম্যান্সের নিরিখেই দল বাছাই হয়ে আসছে। সেই জন্যই মহেন্দ্র সিং ধোনি কিংবা হার্দিক পাণ্ডিয়ার মতো প্রতিভাবান ক্রিকেটার পেয়েছে টিম ইন্ডিয়া। ক্রিকেটে নেপোটিজম হলে সুনীল গাভাসকরের ছেলে অনেক টেস্ট খেলতে পারতেন। তাই এমন অভিযোগের কোনও মানে হয় না বলেই জানাচ্ছেন আকাশ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তাঁর কথায়, “রোহন গাভাসকর সুনীল গাভাকরের পুত্র। যদি ক্রিকেটে স্বজনপোষণই হত, তাহলে রোহন আরও অনেক বেশি ম্যাচ খেলতেন। কিন্তু তেমনটা হয়নি। ঠিক একইভাবে যোগ্যতা অনুযায়ী অর্জুনকে বেছে নেওয়া হয়েছিল। প্রণব ভাল রান করলেও, তা কত বড় মাঠে করেছিল, সে নিয়ে প্রশ্ন ওঠে। তাছাড়া ওর বোলিংও তেমন নজর কাড়েনি। গাভাসকর কখনও ছেলেকে মুম্বইয়ে খেলার সুযোগ করে দেননি। শচীনের ক্ষেত্রেও একই কথা বলা যায়। এ ব্যাপারে কোনও সমঝোতা হয় না। তাই অন্য ইন্ডাস্ট্রির মতো ক্রিকেটেও একইরকমভাবে নেপোটিজম হয়, সেটা একেবারেই ভুল ধারণা।” যদিও ছেলে অর্জুনের সমালোচনায় এখনও পর্যন্ত মুখ খোলেননি শচীন।

[আরও পড়ুন: বিশ্বকাপে ম্যাচের আগে হেনস্তা করেছিল পাক সমর্থক! চাঞ্চল্যকর অভিযোগ বিজয় শংকরের]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post নেপোটিজমের জন্য সুযোগ হয় অর্জুনের, বাদ পড়ে ভাল ক্রিকেটাররা, নেটিজেনদের রোষের মুখে শচীনপুত্র appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next