এশিয়া কাপ বাতিল করার ছক! আগস্টের আগে অনুশীলনে নামছেন না বিরাটরা, জানাল বোর্ড

01:37 PM Jun 29, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড আর ওয়েস্ট ইন্ডিজ মাঠে নামার চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিয়েছে। পাকিস্তানও আগস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলার লক্ষ্যে সেদেশে পৌঁছে গিয়েছে। অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড সব দেশই ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করেছে। ব্যতিক্রম শুধু ভারত। করোনা আতঙ্ক কাটিয়ে ক্রিকেটে ফিরতে কোনও তাড়াহুড়ো করছে না বিসিসিআই (BCCI)। বরং পরিস্থিতি বুঝে ধীরেসুস্থে এগোতে চাইছে ভারতীয় বোর্ড। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, অদূর ভবিষ্যতে ক্রিকেটা ফেরা তো দূরের কথা। আগস্টের আগে প্রস্তুতি শিবিরও করতে চাইছে না বিসিসিআই। বোর্ড প্রেসিডেন্ট সৌরভ নাকি নিজেই চাইছেন না আগস্টের আগে কোহলিদের প্রস্তুতি শিবিরে শুরু হোক।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertising
Advertising

আসলে সেপ্টেম্বরে পাকিস্তান যে কোনওভাবে এশিয়া কাপ আয়োজন করতে চাইছে। এশিয়া কাপে খেলতে গেলে আইপিএল (IPL) আয়োজন করা মুশকিল হবে ভারতীয় বোর্ডের পক্ষে। তাই বিসিসিআই চাইছে যে কোনওভাবে এশিয়া কাপ বাতিল করতে। সম্ভবত সেকারণেই এই ঢিলেমি। বোর্ডের এক কর্তা সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পিসিবি (PCB) যে সময় এশিয়া কাপ (Asia Cup) আয়োজন করতে চাইছে সেসময় খেলা আমাদের পক্ষে সম্ভব নয়। ওরা চাইলে আগামী বছর পিএসএল (PSL) পিছিয়ে দিতে পারে। ওই সময় খেলতে আবার বিসিসিআইয়ের আপত্তি নেই। যদিও পাকিস্তান ভারতের প্রস্তাবে রাজি না। তাঁরা চায় সেপ্টেম্বরেই এশিয়া কাপ করতে। 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: নেপোটিজমের জন্য সুযোগ হয় অর্জুনের, বাদ পড়ে ভাল ক্রিকেটাররা, নেটিজেনদের রোষের মুখে শচীনপুত্র]

বিসিসিআই (BCCI) জানিয়েছে, বোর্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের নিয়ে একটা ক্যাম্প করা হবে। প্রথম শোনা যাচ্ছিল জুলাইয়ে ক্যাম্প হতে পারে। কিন্তু এই পরিস্থিতিতে আদৌ তা সম্ভব হয়তো হবে না। বিমান ব্যবস্থা চালু হলেও পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। বিরাটদের শ্রীলঙ্কা-জিম্বাবোয়ে সফর বাতিল করে করে দেওয়া হয়েছে। ফলে সামনে কোনও সিরিজও নেই। শোনা গেল, ভারতীয় ক্রিকেট বোর্ড তাই ক্যাম্প নিয়ে কোনওরকম তাড়াহুড়ো করতে চাইছে না। পরিস্থিতি যদি ঠিকঠাক হয়ে যায়, তাহলে আগস্টে ক্যাম্প হতে পারে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post এশিয়া কাপ বাতিল করার ছক! আগস্টের আগে অনুশীলনে নামছেন না বিরাটরা, জানাল বোর্ড appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next