shono
Advertisement

‘ওঁকে সমর্থন করতে না পারলে মুখ বন্ধ রাখুন’, নেপোটিজম বিতর্কে কঙ্গনার পাশে মনোজ

আর কী বললেন বাংলার প্রাক্তন ক্রিকেটার? The post ‘ওঁকে সমর্থন করতে না পারলে মুখ বন্ধ রাখুন’, নেপোটিজম বিতর্কে কঙ্গনার পাশে মনোজ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:29 PM Jul 22, 2020Updated: 09:29 PM Jul 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাল পারফর্ম করার পরও যখন ন্যায্য সম্মান মেলে না, তখন কেমন লাগে ভালই বোঝেন মনোজ তিওয়ারি। যখন স্বজনপোষণ আর ‘রাজনীতি’র দাপটে চাপা পড়ে যায় যোগ্যতা, তখন কতটা অসহায় অনুভূব হয়, জানেন তিনি। আর ঠিক সেই জায়গা থেকেই অভিনেত্রী কঙ্গনা রানাউতের পাশে দাঁড়ালেন বাংলার প্রাক্তন ক্রিকেটার মনোজ (Manoj Tiwari)।

Advertisement

বলিউডে স্বজনপোষণ নিয়ে মুখ খুলে অনেকেরই চক্ষুশূল হয়েছেন কঙ্গনা। আবার সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর অভিনেত্রী যেভাবে সরব হয়েছেন, তাও না-পসন্দ ইন্ডাস্ট্রির একাংশের। বলিউডে বর্তমানে রীতিমতো তাঁকে ‘কোণঠাসা’ করে দেওয়ারও চেষ্টা চলছে! তবে কঙ্গনা এত সহজে দমে যাওয়ার পাত্রী নন। তিনি লড়াই চালিয়ে যাচ্ছেন। তার জন্য একের পর এক পরিচালক, প্রযোজকদের কাঠগড়ায় তুললেও পিছপা হচ্ছেন না। আর তাঁর এই অফুরন্ত স্পিরিট আর সাহসেই মুগ্ধ মনোজ। এই প্রথমবার হয়তো নিজে থেকে এগিয়ে এসে কোনও বলিউড নায়িকার জন্য সুর চড়ালেন কোনও ক্রিকেটার।

[আরও পড়ুন: ‘আইপিএলকে জায়গা করে দিতেই বাতিল হল বিশ্বকাপ’, আইসিসিকে তুলোধোনা শোয়েবের]

সম্প্রতি বেশ কিছু সাক্ষাৎকারে সুশান্তের মৃত্যুর সঠিক তদন্তের দাবি জানিয়েছেন কঙ্গনা। এমনকী, সুশান্তের গায়ে কারা ‘ফ্লপ অভিনেতা’র তকমা চাপাতে চেয়েছিল, তাও নির্ভয়ে জানিয়ে দেন তিনি। কীভাবে বলিউডে নেপোটিজম (nepotism) আর ফেভারিটিজম (favouritism) জাঁকিয়ে বসেছে, সে ব্যাখ্যাও দিয়েছেন। কঙ্গনার দাবি, যাঁরা পরিচালক-প্রযোজকদের চাটুকারিতা করছেন, তাঁরাই সাফল্য পাচ্ছেন। আর প্রতিভা থাকা সত্ত্বেও অনেকে হারিয়ে যাচ্ছেন। ঠিক যেমন সুশান্ত চলে গেলেন। এমন সব বিস্ফোরক অভিযোগ তোলার জন্য কঙ্গনাকেও পালটা পরিচালক-অভিনেত্রীরা। তবে বলিউড বনাম কঙ্গনার এই লড়াইয়ে ‘কুইনে’র পাশেই দাঁড়িয়েছেন বাংলার প্রাক্তন রনজি অধিনায়ক। টুইটারে লিখেছেন, “যাঁরা কঙ্গনাকে আক্রমণ করছেন, তাঁরা নিজেরাই নিজেদের স্বভাব বুঝিয়ে দিচ্ছেন। কিন্তু মনে রাখবেন, যখন কার্মা (কর্মফল) ভোগ করতে হবে, তখন তা মেনু সাজিয়ে আসবে না। যেটা প্রাপ্য, সেটাই পাবেন। তাই তৈরি থাকুন। সব ফেরত আসবে।” কঙ্গনাকে সমর্থন করে যেন বঙ্গ ক্রিকেটে তাঁর সঙ্গে হওয়া ‘অবিচারে’রও জবাব দিলেন মনোজ।

তবে একইসঙ্গে মনোজ মনে করিয়ে দিতে চেয়েছেন, কঙ্গনাকে লাগাতার আক্রমণের জেরে যেন আসল বিষয়টি থেকে ফোকাস না চলে যায়। ক্রিকেটারের কথায়, “এই লড়াই চলতেই থাকবে। কিন্তু কঙ্গনাই যখন নিজে থেকে মুখ খুলল, তখনই সবাই কেন কথা বলছে? ওঁকে সমর্থন করতে পারলে মুখ বন্ধ রাখুন।”

[আরও পড়ুন: বুধবারও হল না সিদ্ধান্ত, বোর্ডে সৌরভ-জয় শাহদের ভবিষ্যৎ জানা যাবে দু’সপ্তাহ পর]

The post ‘ওঁকে সমর্থন করতে না পারলে মুখ বন্ধ রাখুন’, নেপোটিজম বিতর্কে কঙ্গনার পাশে মনোজ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement