shono
Advertisement

খেলরত্ন সম্মান পাচ্ছেন রোহিত শর্মা, তালিকায় রয়েছেন সোনাজয়ী তিন অ্যাথলিটও

তবে এবার সরাসরি রাষ্ট্রপতির হাত থেকে এই পুরস্কার নেওয়া হবে না রোহিতদের। The post খেলরত্ন সম্মান পাচ্ছেন রোহিত শর্মা, তালিকায় রয়েছেন সোনাজয়ী তিন অ্যাথলিটও appeared first on Sangbad Pratidin.
Posted: 04:22 PM Aug 18, 2020Updated: 04:48 PM Aug 18, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারফরম্যান্সই যোগ্যতার মাপকাঠি। বাইশ গজে পারফরম্যান্সই শেষ কথা বলে। ব্যাট হাতে সে প্রমাণ বারবার দিয়েছেন রোহিত শর্মা (Rohit Sharma)। আর সেই কারণেই লকডাউনের মধ্যে তাঁর নামই রাজীব গান্ধী খেলরত্ন পুরস্কারের জন্য সুপারিশ করেছিল বিসিসিআই। এবার ভারতীয় ওপেনারকে এই সম্মানের জন্য বেছে নিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। তালিকায় রোহিতের পাশাপাশি রয়েছে আরও তিন ভারতীয় অ্যাথলিটের নাম।

Advertisement

মঙ্গলবার খেলরত্ন, অর্জুন-সহ ক্রীড়াক্ষেত্রে অন্যান্য সম্মানের জন্য তারকাদের বাছাই করতে বৈঠকে বসেছিল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি। সেখানেই খেলার দুনিয়ার সর্বোচ্চ সম্মানের (Rajiv Gandhi Khel Ratna) জন্য বেছে নেওয়া হয় ভারতীয় দলের সহ-অধিনায়ক রোহিতের নাম। তাঁর সঙ্গে এই অনন্য সম্মান পাবেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির ভিনেশ ফোগাট (Vinesh Phogat), কমনওয়েলথে সোনাজয়ী টেবল-টেনিস চ্যাম্পিয়ন মনিকা বাত্রা (Manika Batra) এবং প্যারালিম্পিকে দেশকে সোনা এনে দেওয়া অ্যাথলিট মারিয়াপ্পান থাঙ্গাভেলুও (Mariappan Thangavelu)। 

[আরও পড়ুন: প্রতীক্ষার অবসান, আইপিএল ১৩-র টাইটেল স্পনসরের নাম ঘোষণা করল বিসিসিআই]

২০১৬-তে চারজনকে একসঙ্গে খেলরত্নে ভূষিত করা হয়েছিল। অলিম্পিকে রুপোজয়ী ভারতীয় শাটলার পিভি সিন্ধু, কুস্তিগির সাক্ষী মালিক, জিমন্যাস্ট দীপা কর্মকার এবং শুটার জিতু রাইকে এই সম্মান দেওয়া হয়েছিল। ভারতীয় ক্রীড়া জগতের ইতিহাসে দ্বিতীয়বার একই বছরে চারজন এই সম্মান পেতে চলেছেন। তবে পার্থক্য একটাই। এবার সরাসরি রাষ্ট্রপতির হাত থেকে এই পুরস্কার নেওয়া হবে না রোহিতদের। করোনার জেরে এবার এই পুরস্কারের অনুষ্ঠান অনলাইনেই হবে। রাষ্ট্রপতি ভবনে হাজির থাকবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। ভারচুয়াল মাধ্যমেই মনিকা-ভিনেশদের হাতে পুরস্কার তুলে দেবেন তিনি।

শচীন তেণ্ডুলকর, এমএস ধোনি, বিরাট কোহলির পর চতুর্থ ক্রিকেটার হিসেবে খেলরত্ন সম্মান পেতে চলেছেন রোহিত। আইপিএল শুরুর আগে এমন খবর নিঃসন্দেহে নতুন করে লড়াইয়ে আত্মবিশ্বাসী করে তুলবে তাঁকে। এদিকে, সংবাদ সংস্থা PTI-এর খবর অনুযায়ী, এবছর অর্জুন হতে চলেছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা। বাছাই করা ২৯ অ্যাথলিটের মধ্যে রয়েছেন তীরন্দার অতনু দাসও।  

[আরও পড়ুন: আইপিএলে জৈব সুরক্ষা বলয় ভাঙলেই কঠোর শাস্তি! হতে পারে নির্বাসনও]

The post খেলরত্ন সম্মান পাচ্ছেন রোহিত শর্মা, তালিকায় রয়েছেন সোনাজয়ী তিন অ্যাথলিটও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement