Advertisement

গতবারের তিক্ততা এখনও বর্তমান! কার্তিক-রাসেল দ্বন্দ্ব KKR শিবিরে প্রভাব ফেলবে না তো?

06:26 PM Sep 06, 2020 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত বছর আইপিএল (IPL) চলাকালীনই শিরোনামে উঠে এসেছিল কার্তিক-রাসেল মনোমালিন্যের খবর। বছর ঘুরে গিয়েছে। করোনা আবহে নতুন দেশে নতুন এনার্জি নিয়ে লড়াইয়ের প্রস্তুতি নিতে শুরু করেছেন কেকেআর তারকারা। কিন্তু সেই তিক্ততার রেশ নাকি এখনও থেকে গিয়েছে। নাইট শিবিরের প্রাক্তন স্পিনার ব্র্যাড হগ অন্তত তেমন ইঙ্গিতই দিলেন। আর তারপর থেকে ক্রিকেট মহলে প্রশ্ন, এই দ্বন্দ্ব কোনওভাবে কলকাতা দলের পারফরম্যান্সে প্রভাব ফেলবে না তো?

Advertisement

ঠিক কী হয়েছিল আইপিএলের গত মরশুমে? পরপর ম্যাচ হারায় বিধ্বস্ত হয়ে পড়েছিল কেকেআর (KKR) শিবির। ভাল পারফর্ম করেও দলকে জেতাতে না পারায় হতাশা বাড়ছিল আন্দ্রে রাসেলের (Andre Russell)। বাইশ গজের আগুনে মেজাজের মতোই মাঠে বাইরে অগ্নিশর্মা হয়ে উঠেছিলেন তিনি। প্রকাশ্যেই বলে দেন, বেশ কিছু ভুল সিদ্ধান্তের খেসারত দিতে হচ্ছে দলকে। এমনকী দলের গুমোট পরিবেশকেও হারের জন্য দায়ী করেন তিনি। এরপরই দূরত্ব বাড়ে কার্তিক ও রাসেলের। গতবার প্লে অফেও পৌঁছতে পারেনি কিং খানের দল। পাঁচ নম্বরে টুর্নামেন্ট শেষ করেন কার্তিকরা। দুই তারকার মধ্যে মতানৈক্য কোথাও গিয়ে দলের ঐক্যে ধাক্কা দিয়েছিল। কিন্তু হগের কথায়, সেই ঠান্ডা লড়াই এখনও সম্পূর্ণ শেষ হয়ে যায়নি। প্রাক্তন নাইট মনে করছেন, এবার আইপিএল শুরুর আগে সেসব মিটে গেলেই ভাল হবে। তাঁদের জন্য এবং অবশ্যই দলের জন্যও।

[আরও পড়ুন: অবশেষে ঘোষিত আইপিএল ১৩’র সূচি, জেনে নিন কেকেআরের ম্যাচ কোন কোন দিন]

কেকেআর প্রসঙ্গে হগের বক্তব্য, “একটা দিক থেকেই দল পিছিয়ে। সেটা হল রাসেল আর কার্তিকের সম্পর্ক। এভাবে রাসেল মিডিয়ার সামনে যদি বলে দেয় দল সঠিক সিদ্ধান্ত নেয়নি, সেটা মানা যায় না। এটা ড্রেসিংরুমে আলোচনার বিষয়। কোচ ম্যাকালামের উপরই এবার সম্পর্কের এই ভাঙন জোড়া লাগানোর গুরু দায়িত্ব। কারণ এই বিষয়টাই দলে খারাপ প্রভাব ফেলতে পারে। আর করোনার মধ্যে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠতে পারে।”

উল্লেখ্য, গত জুলাইতেই রাসেলের সঙ্গে তাঁর মতানৈক্য প্রসঙ্গে কার্তিক জানিয়েছিলেন, তাঁদের মধ্যে সমস্ত ভুল বোঝাবুঝি মিটে গিয়েছে। বলেছিলেন, “খারাপ পারফরম্যান্সের জন্যই আমার আর দলের উপর ক্ষুব্ধ ছিল রাসেল। পরে কার্যত ক্ষমাও চায়। এখন আমাদের মধ্যে আর কোনও মনোমালিন্য নেই।” কার্তিকের কথাই যেন সত্যি হয়, আশা কেকেআর ভক্তদের।

[আরও পড়ুন: করোনার জেরে পুরোপুরি বাতিল হয়ে যেতে পারে ঘরোয়া ক্রিকেট মরশুম, আশঙ্কায় বোর্ডও]

The post গতবারের তিক্ততা এখনও বর্তমান! কার্তিক-রাসেল দ্বন্দ্ব KKR শিবিরে প্রভাব ফেলবে না তো? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next