shono
Advertisement

দর্শকহীন আইপিএলে বিশেষ চমক, গ্যালারিতে ধোনিদের নামে উঠবে জয়ধ্বনি!

গ্যালারিতে দর্শকদের কাট আউট বসানো নিয়ে কী সিদ্ধান্ত নেওয়া হল? The post দর্শকহীন আইপিএলে বিশেষ চমক, গ্যালারিতে ধোনিদের নামে উঠবে জয়ধ্বনি! appeared first on Sangbad Pratidin.
Posted: 03:23 PM Sep 15, 2020Updated: 03:23 PM Sep 15, 2020

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: করোনা কালের নিউ নর্মালে ফাঁকা মাঠে খেলাধুলো নতুন কোনও বিষয় নয়। সেই জার্মান বুন্দেশলিগা থেকে শুরু হয়ে লা লিগা, চ্যাম্পিয়ন্স লিগ, ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ ঘুরে আইপিএলেও (IPL 2020) একই ট্রেন্ড বজায় থাকতে চলেছে। তবে ফাঁকা মাঠে খেলা হলেও কৃত্রিম শব্দব্রহ্ম সৃষ্টি করে প্লেয়ারদের একটা দর্শক আবহের চেষ্টা করা হয়েছে সর্বত্র। এনবিএ, বুন্দেশলিগা, চ্যাম্পিয়ন্স লিগেও সেই নিদর্শন মিলেছে। এবার সংযুক্ত আরব আমিরশাহীতে (UAE) হতে চলা আইপিএলেও খুব সম্ভবত তা ঘটতে চলেছে। শুধু একটু অন্যভাবে।

Advertisement

[আরও পড়ুন: স্টেডিয়াম পরিদর্শনে গিয়ে ব্যাট হাতে নেমে পড়লেন সৌরভ, শারজার নয়া লুকে মুগ্ধ বোর্ড সভাপতি]

দুবাইয়ে খোঁজ করে জানা গেল, প্রথমে বড় আকারে ভারতের আইপিএল দর্শকদের সঙ্গে যোগাযোগের কথা ভেবে রাখা হয়েছিল। ভাবা হয়েছিল, আমিরশাহীতে ম্যাচ চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে ভারতীয় আইপিএল দর্শকের ভারচুয়াল সংযোগ যদি ঘটানো সম্ভব হয়। অর্থাৎ, দেশে উপস্থিত সমর্থকরা রিয়েল টাইমে কানেক্ট করলেন আমিরশাহীতে খেলা চলাকালীন ক্রিকেটারদের সঙ্গে। প্রিয় ক্রিকেটারের উদ্দেশে হাত-টাত নাড়লেন, তাঁরাও নাড়লেন পালটা। এবং দু’পক্ষই একই সময়ে সেটা দেখতে পেল। কিন্তু যথেষ্ট ব্যবস্থাপনার অভাবে তেমনটা নাকি হচ্ছে না।

গ্যালারিতে দর্শকদের কাট আউট বসানোর ভাবনাও নাকি বিসর্জন দিতে হচ্ছে। কারণ মোট আটটা টিম খেলবে টুর্নামেন্টে। সেক্ষেত্রে প্রতিদিন কাট আউট পালটাতে হবে। যা বেশ ঝক্কির কাজ। তার বদলে নাকি ভাবা হচ্ছে ক্রিকেটার এবং টিমের নাম ধরে ধরে ‘চান্ট’ বা জয়ধ্বনির শব্দ গ্যালারিজুড়ে ভাসিয়ে তোলার কথা। মানে ধরা যাক, সিএসকে’র জার্সি গায়ে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni in CSK) ব্যাট করতে নামছেন আর ঠিক তখনই আবু ধাবি বা দুবাই স্টেডিয়ামের গ্যালারিতে কৃত্রিম শব্দব্রহ্ম গর্জে উঠবে, ‘ধোনি, ধোনি।’ বিরাটের ক্ষেত্রে ‘কোহলি…কোহলি’। কিংবা কিং খানের কলকাতা নাইট রাইডার্স (KKR) নামলে ‘কেকেআর…কেকেআর।’ অর্থাৎ ক্রিকেটারদের বোঝানো যে, করোনা যতই প্রায় সবকিছু কেড়েকুড়ে নিক, মাঠে দর্শকদের আসা বন্ধ করুক, তাঁরা একেবারে নিঃসঙ্গ নন! আর এতেই আরও জমে উঠবে টুর্নামেন্ট। আশাবাদী আয়োজকরা।

[আরও পড়ুন: মুম্বই ইন্ডিয়ান্সে যোগ দিলেন শচীনপুত্র অর্জুন? ট্রেন্ট বোল্টদের সঙ্গে ছবি ভাইরাল হতেই জল্পনা তুঙ্গে]

The post দর্শকহীন আইপিএলে বিশেষ চমক, গ্যালারিতে ধোনিদের নামে উঠবে জয়ধ্বনি! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement