shono
Advertisement

লাহোরে নেগেটিভ, নিউজিল্যান্ডে নেমেই করোনা পজিটিভ ৬ পাক ক্রিকেটার, অনিয়মের অভিযোগ

পাকিস্তান কি ক্রিকেটারদের করোনা আক্রান্ত হওয়ার খবর গোপন করেছিল? উঠছে প্রশ্ন।
Posted: 01:21 PM Nov 26, 2020Updated: 01:21 PM Nov 26, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ এবং টেস্ট সিরিজ খেলতে গিয়ে করোনা আক্রান্ত পাকিস্তান (Pakistan) ক্রিকেট দলের ৬ সদস্য। তাঁদের আইসোলেশনে পাঠানো হয়েছে। গোটা দল আগে থেকেই কোয়ারেন্টাইনে ছিল। তবে, কোয়ারেন্টাইনের মধ্যেও পাক দলকে অনুশীলন করার অনুমতি দিয়েছিল নিউজিল্যান্ড সরকার। কিন্তু এবার সেটা বাতিল করে দেওয়া হল।

Advertisement

গত ২৪ নভেম্বর নিউজিল্যান্ডে (New Zealand) নামেন পাকিস্তান টেস্ট, টি-২০ দল এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে মোট ৫৩ জন সদস্য। সেদিন এই ৫৩ জনেরই করোনা পরীক্ষা করা হয়েছিল। বৃহস্পতিবার রিপোর্ট আসতেই চক্ষু চড়কগাছ নিউজিল্যান্ড প্রশাসনের। দেখা যায় পাক দলের ৬ জন ক্রিকেটার মারণ ভাইরাসে  (Coronavirus) আক্রান্ত। এদের মধ্যে চারজনের সংক্রমণ নতুন। আর দু’জন বেশ কয়েকদিন আগেই সংক্রমিত হয়েছেন। রিপোর্ট প্রকাশ্যে আসার পর পাকিস্তান টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছে নিউজিল্যান্ড প্রশাসন। কারণ, নিউজিল্যান্ডের বিমান ধরার আগে লাহোরে করোনা পরীক্ষা করা হয়েছিল এই ক্রিকেটারদের। তখন দলের কোনও সদস্যের করোনা সম্পর্কে কোনও তথ্য দেওয়া হয়নি। অথচ, ক্রাইস্টচার্চে নামতেই ৬ সদস্যের রিপোর্ট পজিটিভ। এর অর্থ, হয় পাকিস্তানি ক্রিকেটাররা এর মধ্যে বায়ো সিকিওর বাবলের নিয়ম মানেননি। আর নাহয়, পাক বোর্ড আগে তাঁদের করোনা আক্রান্ত হওয়ার খবর গোপন করেছিল।

[আরও পড়ুন: সৌরভ বা খোয়াজা নন, আইসিসি’র চেয়ারম্যান পদে নির্বাচিত হলেন নিউজিল্যান্ডের গ্রেগ বার্কলে]

এই ৬ ক্রিকেটার আক্রান্ত হওয়ায় দু’দেশের মধ্যেকার সিরিজ অনিশ্চিত হয়ে গেল। কারণ, পাকিস্তান ক্রিকেটারদের এবার আরও কঠোরভাবে আইসোলেশন পালনের নির্দেশ দিয়েছে নিউজিল্যান্ড প্রশাসন। সব ক্রিকেটারকে নিজেদের ঘরেই থাকতে হবে, সতীর্থদের সঙ্গেও দেখা করার অনুমতি দেওয়া হবে না। তাঁদের অনুশীলন করা বন্ধে করে দেওয়ার পাশাপাশি শেষবারের মতো সতর্কও করে দেওয়া হয়েছে। এরপর জৈব বলয়ের নিয়ম ভাঙলেই দেশে ফিরতে হবে পাক ক্রিকেটারদের। তাছাড়া এরপর  চারবার করোনা পরীক্ষা হবে তাঁদের। তাতে কতজন আক্রান্ত হচ্ছেন, সেটাও দেখতে হবে। সব মিলিয়ে ঘোর অনিশ্চয়তার মুখে এই সিরিজ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement