shono
Advertisement

সিডনিতে ফের রানের পাহাড়ে অজিরা! সিরিজ বাঁচাতে অসাধ্য সাধন করতে হবে বিরাটদের

ফের শতরান স্মিথের, দুর্দান্ত খেললেন বাকিরাও।
Posted: 01:12 PM Nov 29, 2020Updated: 01:24 PM Nov 29, 2020

অস্ট্রেলিয়া: ৩৮৯-৪ (স্মিথ ১০৪, ওয়ার্নার  ৮৩)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এ যেন প্রথম ম্যাচের হুবহু পুনরাবৃত্তি। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার। প্রথম কয়েকটা ওভার দুই ভারতীয় পেসারের সামনে একটু সাবধানে খেলা। সেট হওয়ার পরই প্রতি আক্রমণ। এবং দিনের শেষে বিশাল স্কোর। একই মাঠ, একই পিচ, আর একই কাণ্ডের পুনরাবৃত্তি ঘটাল অজিরা। দুর্দান্ত অর্ধশতরান করলেন ফিঞ্চ (৬০) এবং ওয়ার্নার (৮৩)। ফের শতরান করলেন স্মিথ। ফলে আগের দিনের মতোই ভারতের সামনে ৩৯০ রানের বিশাল লক্ষ্যমাত্রা।

দীর্ঘদিন বাদে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে ভারতীয় বোলাররা যেন কিছুতেই ছন্দ ফিরে পাচ্ছেন না। আর সিডনি ক্রিকেট গ্রাউন্ডের পিচও তেমন মদত দিচ্ছে তা শুরুতে। নেই সুইং, বাউন্সেও তেমন তারতম্য নেই। আর স্পিনাররা একেবারেই সাহায্য পাচ্ছেন না।  যার জেরে ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ এবং সর্বোপরি স্টিভ স্মিথরা খেলছেন পিকনিকের মেজাজে।পরিস্থিতি এতটাই খারাপ জে,হাফ ফিট হার্দিক পাণ্ডিয়াকে দিয়ে বল করাতে হল অধিনায়ক বিরাটকে। স্টিভ স্মিথের মহামুল্যবান উইকেটটি তিনিই নিলেন। আগের ম্যাচের মতোই রবিবাসরীয় লড়াইয়ে অস্ট্রেলিয়া শুরুটা দারুন করেছিল। স্মিথ-ওয়ার্নারের ওপেনিং জুটি আরও একবার একশোর বেশি তুলে দিল। এবছরই এটা তাঁদের চতুর্থ শতরানের জুটি। যা কিনা রেকর্ড। শ্রেয়স আইয়ার দূর থেকে দুর্দান্ত থ্রো করে ওয়ার্নারকে (David Warner) না ফেরালে ভারতের সমস্যা আরও বাড়তে পারত।

[আরও পড়ুন: বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণ, যৌন নির্যাতন! বিস্ফোরক অভিযোগ বাবর আজমের বিরুদ্ধে]

ফিঞ্চ অবশ্য আগেই আউট হয়েছিলেন। তাঁর জায়গায় ক্রিজে আসেন স্মিথ। যিনি কিনা ভারতের বিরুদ্ধে বরাবরই অন্য মেজাজে খেলেন। আগের ম্যাচেই সেঞ্চুরি করেছেন। ঠিক যেখানে আগের দিন শেষ করেছিলেন, এদিন সেখান থেকেই শুরু করলেন। আজ আরও একটা সেঞ্চুরি। তাও মাত্র ৬২ বলে। হার্দিক পাণ্ডিয়ার বলে স্মিথ যখন আউট হলেন তখন অজিদের স্কোর ২৯২ তিন উইকেটে। ওভার মাত্র ৪১। শেষ ৯ ওভারে খেল দেখালেন ম্যাক্সওয়েল (৬৩) এবং লাবুশানে। ৬১ বলে লাবুশানে করলেন ৭০। আর ম্যাক্সওয়েল করলেন মাত্র ২৪ বলে দুর্দান্ত অর্ধশতরান। অস্ট্রেলিয়ার ইনিংস শেষ হল ৩৮৯ রানে।

[আরও পড়ুন: মরার উপর খাঁড়ার ঘা! প্রথম ওয়ানডেতে বিশ্রী হারের পর মোটা অঙ্কের জরিমানা টিম ইন্ডিয়ার]

৩ ম্যাচের সিরিজের প্রথমটি ইতিমধ্যেই হেরেছে ভারত। সেদিক থেকে দেখতে গেলে আজ ছিল মরণ-বাঁচন ম্যাচ। তাছাড়া আজ অধিনায়ক বিরাট কোহলিও নিজের কেরিয়ারের আড়াইশোতম ম্যাচ খেলছেন। সিরিজ বাঁচানোর এই লড়াইয়ে জিততে হলে ভারতকে কার্যত অসাধ্যসাধন করতে হবে। কারণ, সিডনির মাঠে এত বড় স্কোর তাড়া করার নজির নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement