shono
Advertisement

চোটের জন্য টেস্ট সিরিজ থেকে ছিটকেই গেলেন শামি, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আরও চাপে টিম ইন্ডিয়া

প্রথম টেস্ট খেলেই বাড়ি ফিরছেন বিরাট কোহলি। এবার ছিটকে গেলেন শামিও।
Posted: 09:46 PM Dec 19, 2020Updated: 10:02 PM Dec 19, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে লজ্জার হারের পর আরও বিপাকে টিম ইন্ডিয়া (Team India)। গোদের উপর বিষফোঁড়ার মতো এবার চোটের কারণে বাকি সিরিজ থেকেই ছিটকে গেলেন দলের অন্যতম নির্ভরযোগ্য পেসার মহম্মদ শামি (Mohammed Shami)। এমনটাই জানা গিয়েছে ভারতীয় বোর্ড সূত্রে।

Advertisement

শনিবার অ্যাডিলেডে পিংক টেস্টের (Pink Test) তৃতীয় দিনে দ্বিতীয় ইনিংসে ব্যাট করার সময় কামিন্সের একটি বাউন্সারে হাতে গুরুতর চোট পান শামি। এরপর আর ব্যাট করতে পারেনি। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন। পরে বোলিংও করেননি। ম্যাচের সাংবাদিক সম্মেলনে এসে বিরাটও জানান, শামি একেবারেই হাত তুলতে পারছেন না। ভারত অধিনায়কের কথায়, ‘‌‘শামির চোট সম্পর্কে এখনও কিছু বলা যাচ্ছে না। তবে ওর চোটের জায়গা স্ক্যান করা হবে। তবে শামি হাত তুলতেই পারছেন না। স্ক্যানের পরই সন্ধের দিকে শামির চোট কতটা গুরুতর জানা যাবে।’‌’

[আরও পড়ুন:‌ দ্বিতীয় ইনিংসে লজ্জার ব্যাটিং কোহলিদের, হাসতে হাসতে অ্যাডিলেড টেস্ট জিতল অস্ট্রেলিয়া]

এরপরই সংবাদসংস্থা এএনআইকে এক সাক্ষাৎকারে নাম প্রকাশে অনিচ্ছুক দলের সঙ্গে যুক্ত এক কর্তা জানান, ‘‌‘‌শামির হাত ভেঙেছে। সেজন্যই ক্রিজে ও ব্যাট ধরতেই পারছিল না। আমরা যে ভয়টা পাচ্ছিলাম সেটাই হল।’‌’ তাঁর কথায়, সিরিজের বাকি ম্যাচে পাওয়া যাবে না বাংলার এই পেসারকে।

বিশেষজ্ঞরাও মনে করছেন, একে প্রথম টেস্টে এরকম পরাজয়‌‌। তার উপর পরের টেস্ট থেকে নেই বিরাটও (Virat Kohli)। তার মধ্যেই আবার শামির চোট। যা কিনা টিম ইন্ডিয়ার জন্য পরিস্থিতি আরও জটিল করে তুলল। একই সুর অজি পেসার জোস হ্যাজেলউডের গলাতেও। সাংবাদিক সম্মেলনে এসে তিনিও স্বীকার করে নিলেন, শামির চোট পাওয়া ভারতের জন্য বড় ধাক্কা হতে চলেছে। এখন দেখার পরিবর্ত হিসেবে বক্সিং ডে টেস্টে কোন পেসার প্রথম একাদশে সুযোগ পান।

[আরও পড়ুন:‌ করোনা আবহে পিছিয়ে গেল আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেন, জেনে নিন দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement