shono
Advertisement

১০ নয়, আগামী বছর আট দলের আইপিএলেই সিলমোহর দিতে চলেছে বোর্ড!

সবার নজর এখন বোর্ডের বার্ষিক সাধারণ সভার দিকেই।
Posted: 08:06 PM Dec 21, 2020Updated: 08:06 PM Dec 21, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) দুবাইয়ে (Dubai) আয়োজিত হয়েছিল আইপিএল’১৩-র আসর। তবে BCCI সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, ২০২১ সালে দেশের মাটিতেই বসবে আইপিএলের আসর। শুধু তাই নয়, আট দলের বদলে দশ দলের IPL আয়োজনের ইঙ্গিতও মিলেছিল। তবে বোর্ড সূত্রে খবর, বর্তমান পরিস্থিতিতে এবারের আইপিএলও আট দলেরই হতে চলেছে। তার পরের সিজন অর্থাৎ ২০২২ সাল থেকে দশ দলের আইপিএল আয়োজন করা হবে। তবে এই ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আসন্ন বোর্ডের বার্ষিক সাধারণ সভা বা AGM-এ।

Advertisement

এই প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা পরিষ্কার জানিয়ে দেন, এই মুহূর্তে আইপিএলে নতুন দল না নিলেই সুবিধা হবে বোর্ডের। সেক্ষেত্রে যেমন মেগা নিলাম আয়োজন করতে হবে না, তেমনই করোনা আবহে ৬০টির বেশি ম্যাচও আয়োজন করতে হবে না। এছাড়া নয়া ফ্র্যাঞ্চাইজিগুলোকে ২০২২ মরশুমে আইপিএলে যুক্ত করলে উভয়পক্ষই আর্থিক দিক থেকে লাভবান হবে। তিনি জানান, ”এখনই না হলেও বিসিসিআই যদি ঠিক মনে করে তাহলে ফেব্রুয়ারি-মার্চ মাস নাগাদ নতুন দল নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারে। তখনই দরপত্র ডাকা হবে।” এরপরই তিনি জানান, এবার আট দলে আইপিএল হওয়া মানে বোর্ড এবং ফ্র্যাঞ্চাইজি উভয়েরই লাভ। তাছাড়া আর্থিকভাবে লাভবান হবে দু’পক্ষই।

[আরও পড়ুন: কেরালার সঙ্গে ড্র’‌য়ের পর আরও একবার খারাপ রেফারিংয়ের‌ অভিযোগ তুললেন ফাউলার]

এর আগে অবশ্য সৌরভের নেতৃত্বাধীন ভারতীয় বোর্ড দশ দলের আইপিএল আয়োজনের ব্যাপারে ভাবনা চিন্তা করছিল। এর মধ্যে আমেদাবাদ থেকে একটি কর্পোরেট দলের অংশ নেওয়ার খবর শোনা গিয়েছিল। এছাড়া জল্পনা ছিল, এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগের জন্য নাকি প্রস্তুত বহু সংস্থা। এদের মধ্যে সবচেয়ে বড় নাম ছিল আদানি গ্রুপের। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা গিয়েছিল। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ (Sanjiv Goenka Group) একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল। এছাড়াও দক্ষিণী অভিনেতা মোহনলালও নাকি আইপিএলের দল কিনতে আগ্রহী। সদ্য শেষ হওয়া আইপিএলের ফাইনাল ম্যাচে স্টেডিয়ামে দেখাও গিয়েছিল তাঁকে। শোনা যাচ্ছে, তিনি নাকি বাইজু’র সঙ্গে গাঁটছড়া বেঁধে আইপিএলে দল কেনার চেষ্টা করবেন।

[আরও পড়ুন: অ্যাডিলেডে হতশ্রী ব্যাটিংয়ের জন্য এবার পাক ক্রিকেটপ্রেমীদের কটাক্ষের মুখে টিম ইন্ডিয়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement