Advertisement

‘আইসিসির দশকের সেরা টি-২০ দলে ধোনি কেন?’, প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

03:02 PM Jan 02, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সম্প্রতি টেস্ট, ওয়ানডে এবং টি-২০ ক্রিকেটে দশকের সেরা দল ঘোষণা করেছে ICC। লাল বলের ক্রিকেটে যেখানে অধিনায়ক বাছা হয়েছে বিরাট কোহলিকে (Virat Kohli)। সেখানে সীমিত ওভারের ক্রিকেটে দু’টি দলেরই অধিনায়ক নির্বাচিত হয়েছেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। আর তা নিয়েই এবার নিজের আপত্তির কথা জানালেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া (Aakash Chopra)। ওয়ানডে দল নিয়ে তাঁর কোনও বক্তব্য না থাকলেও, দশকের সেরা টি- টোয়েন্টি দলে ধোনিকে অধিনায়ক বাছা নিয়ে আপত্তি রয়েছে চোপড়ার। তাঁর মতে, ওই দলে ধোনি নন, জায়গা পাওয়া উচিত ছিল ইংল্যান্ডের উইকেটকিপার ব্যাটসম্যান জস বাটলারের।

Advertisement

ICC’র টি-২০ দলের নেতৃত্ব প্রসঙ্গে চোপড়ার প্রশ্ন, এই সময়ে আন্তর্জাতিক টি-২০ টুর্নামেন্টে তেমন কোনও সাফল্য না পেলেও ধোনিকে কেন অধিনায়ক করা হল। দেশের প্রাক্তন ক্রিকেটারের কথায়, ”যদি আমাকে কিছু অবাক করে, তাহলে সেটা হল গত এক দশকের টি-২০ দলে ধোনিকে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার ব্যাপারটা। এই সময়ে ভারত না কোনও আন্তর্জাতিক ট্রফি জিতেছে, না ধোনি ব্যাট হাতে তেমন কিছু করতে পেরেছে। আমরা একটি টি-২০ দল তৈরি করছি, আর সেখানে জোস বাটলারের মতো খেলোয়াড় নেই।” আর চোপড়ার এই বক্তব্য সামনে আসার পরই দেখা দিয়েছে নয়া বিতর্ক। ধোনি ভক্তরা কিছুটা হলেও ক্ষুব্ধ। 

[আরও পড়ুন: তৃতীয় সন্তানের বাবা হচ্ছেন শাকিব আল হাসান, নতুন বছরের শুরুতেই দিলেন সুখবর]

ধোনি অবশ্য এই প্রসঙ্গে কিছুই বলেনি। বর্তমানে তিনি রয়েছেন রাঁচিতে নিজের ফার্মহাউসে। সেখানেই চাষবাসের কাজে যুক্ত থেকে অবসর সময় কাটাচ্ছেন। এই কাজেও সফল প্রাক্তন ভারত অধিনায়ক। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তাঁর ফার্মে চাষ করা সবজি এবার পাড়ি দেবে দুবাইয়ে। ঝাড়খণ্ড সরকারের কৃষিদপ্তরও তাঁকে একাজে সাহায্য করবে। যে সংস্থার মাধ্যমে দুবাইয়ে ধোনির ফার্মহাউসের সবজি পৌঁছবে, তাদের সঙ্গেও চূড়ান্ত কথাবার্তা হয়ে গিয়েছে। তবে শুধু দুবাইয়ে নয়, আগামিদিনে ধোনির ফার্মহাউসে চাষ করা সবজি মধ্যপ্রাচ্যের অন্যান্য দেশেও পাঠানো হবে বলে জানানো হয়েছে ওই প্রতিবেদনে।

[আরও পড়ুন: অবশেষে বদনাম ঘোচাল কেকেআর! নাইট শিবিরে যুক্ত হলেন বাংলার প্রাক্তন ক্রিকেটার]

Advertisement
Next