shono
Advertisement

বর্ণবিদ্বেষমূলক মন্তব্য করলেই গলাধাক্কা! ব্রিসবেনের দর্শকদের হুঁশিয়ারি কর্তৃপক্ষের

অশ্বিন-বুমরাহর পর ম্যাচ শুরুর পর চোট সাইনিরও।
Posted: 10:40 AM Jan 15, 2021Updated: 10:40 AM Jan 15, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিখাদ ক্রিকেটপ্রেমীর মতো খেলা দেখুন। মাঠে এসে পছন্দের টিমকে সমর্থন করুন। কোনও অসুবিধে নেই। কিন্তু বর্ণবিদ্বেষী মন্তব্য করলে কপালে ঘোরতর দুঃখ থাকবে। আর সেটা সোজা গলাধাক্কা! গাব্বা টেস্টের (Gabba Test) আগে দর্শকদের প্রতি এ হেন বার্তাই দিয়ে রেখেছে ব্রিসবেন কর্তৃপক্ষ। বলা হয়েছে, সিডনি টেস্টে যা হয়েছে, সেটা ব্রিসবেনে কোনও ভাবে বরদাস্ত করা হবে না। প্রসঙ্গত, এই টেস্টে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে।

Advertisement

সিডনি টেস্ট চলাকালীন পরপর দু’দিন বর্ণবিদ্বেষীমূলক মন্তব্যের মুখে পড়তে হয়েছিল ভারতীয় পেসার মহম্মদ সিরাজকে। যে কারণে ব্রিসব্রেন কর্তৃপক্ষ আগেভাগে সতর্ক থাকছে। শুধু ব্রিসবেন কর্তৃপক্ষের পক্ষ থেকেই নয়। অস্ট্রেলিয়া অধিনায়ক টিম পেইনও (Tim Paine) খোলাখুলি বলে দেন, “মাঠে আসুন ক্রিকেটকে উপভোগ করতে। যাকে ইচ্ছে সমর্থন করুন। অস্ট্রেলিয়াকে করুন। ভারতকে করুন। ইচ্ছে হলে আম্পায়ারকেও করুন। কিন্তু বর্ণবিদ্বেষী ভাবনা একেবারে স্টেডিয়াম গেটের বাইরে রেখে মাঠে ঢুকুন।’’

[আরও পড়ুন: ঈশান-আকাশদীপের দাপুটে বোলিং, শ্রীবৎসের ৬৯, জয়ের হ্যাটট্রিক বাংলার]

এদিকে, চোট-আঘাত জনিত সমস্যা ব্রিসবেনে খেলা শুরুর পরও ভোগাচ্ছে ভারতকে। শেষপর্যন্ত চেষ্টা করা হলেও, এদিন অশ্বিন বা বুমরাহ (Bumrah) কাউকেই খেলানো যায়নি। যার জেরে গাব্বায় অভিষেক হয়েছে দু’জনের। একজন ওয়াশিংটন সুন্দর। অপরজন আইপিএল (IPL)  এবং টি-২০ সিরিজে নজর কাড়া টি নটরাজন। এদিন বুমরাহর জায়গায় সুযোগ পেয়েছেন শার্দূল ঠাকুর। চোট আঘাতের কারণে সিরিজের শেষ ম্যাচে একেবারেই অনভিজ্ঞ বোলিং লাইন-আপ নামাতে বাধ্য হয়েছে ভারত। গোটা বোলিং বিভাগের অভিজ্ঞতা মাত্র চার টেস্টের। কিন্তু তাতেও রক্ষা নেই। খেলা শুরুর পর চোট ফের আঘাত হেনেছে ভারতীয় শিবিরে। বল করতে গিয়ে কুঁচকিতে চোট পেয়ে মাঠের বাইরে গিয়েছেন নভদীপ সাইনি। তিনি আর মাঠে ফিরতে পারবেন কিনা নিশ্চিত নয়। গাব্বায় চা পানের বিরতি পর্যন্ত অজিদের স্কোর ৩ উইকেটে ১৫৪।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement