shono
Advertisement

রোহিতদের দ্রুত করোনার টিকা দিতে কেন্দ্রের দ্বারস্থ হচ্ছে বিসিসিআই

এদিকে, আসন্ন ইংল্যান্ড সিরিজে একটি শতরান করলেই অনন্য রেকর্ডের মালিক হবেন বিরাট।
Posted: 09:28 PM Feb 01, 2021Updated: 09:37 PM Feb 01, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে শুরু হয়েছে করোনার টিকাকরণ (Corona Vaccine)। প্রথম দফায় টিকা দেওয়া হচ্ছে প্রথমসারির করোনা যোদ্ধাদের। অর্থাৎ চিকিৎসক থেকে শুরু করে স্বাস্থ্যকর্মীরা প্রথমে সুযোগ পাচ্ছেন। সেদিক থেকে দেখতে গেলে ভ্যাকসিন নেওয়ার তালিকায় ভারতীয় ক্রিকেটারদের নাম অনেকটাই পরে। তবে একটি সর্বভারতীয় প্রতিবেদনে প্রকাশিত খবর অনুযায়ী, দ্রুত যাতে টিম ইন্ডিয়ার (Team India) ক্রিকেটারদের করোনার ভ্যাকসিন দেওয়া হয়, সেজন্য BCCI-এর পক্ষ থেকে কেন্দ্রের কাছে আবেদনও জানানো হবে।

Advertisement

করোনা আবহে (Corona Pandemic) সৈয়দ মুস্তাক আলি টুর্নামেন্ট আয়োজনের মাধ্যমে এদেশে শুরু হয়েছে ঘরোয়া ক্রিকেট। এবার ভারত-ইংল্যান্ড সিরিজ দিয়ে শুরু হবে আন্তর্জাতিক ক্রিকেটের আসর। চেন্নাইয়ে আয়োজিত প্রথম টেস্টের প্রস্তুতির আগে সোমবারই শেষ হয়েছে কোয়ারেন্টাইন পর্ব। এমনকী প্রত্যেক ক্রিকেটারের কোভিড রিপোর্টও নেগেটিভ এসেছে। কিন্তু বারেবারে এভাবে কঠিন কোয়ারেন্টাইন পর্ব কাটানো খেলোয়াড়দের জন্য কষ্টসাধ্য হয়ে দাঁড়াচ্ছে। আর তাই বিরাটদেরও যাতে করোনার ভ্যাকসিন দেওয়া যায়, সেজন্য কেন্দ্রের সঙ্গে কথা বলছে বিসিসিআই। এমনটাই জানিয়েছেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। পাশাপাশি স্টেডিয়ামে দর্শকদের প্রবেশের প্রসঙ্গে জানান, “আমরাও চাই স্টেডিয়ামে দর্শকরা ফিরুন। তবে তার জন্য কেন্দ্র এবং সংশ্লিষ্ট রাজ্যের সঙ্গে একযোগে কাজ করতে হবে। আপাতত গোটা বিষয়টির উপর নজর রাখছি। পুরো ১০০ শতাংশ না হলেও ২৫-৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেওয়া যেতেই পারে।”

[আরও পড়ুন: সে কী! খেলা চলাকালীন মাঠেই প্যান্ট খুলে ফেললেন অজি তারকা, ভিডিও ভাইরাল]

এদিকে, আসন্ন ইংল্যান্ড (England) সিরিজে যেকোনও ফর্ম্যাটে একটি শতরান করলেই অনন্য রেকর্ডের মালিক হয়ে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। এখনও পর্যন্ত ক্রিকেট বিশ্বে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি শতরান করার রেকর্ড রয়েছে প্রাক্তন অজি কিংবদন্তি রিকি পন্টিং (Rickey Ponting) এবং বিরাটের নামে। অধিনায়ক হিসেবে দু’জনের শতরানের সংখ্যা ৪১। আসন্ন সিরিজে একটি শতরান করলেই এককভাবে ওই রেকর্ডের মালিক হয়ে যাবেন বিরাট (Virat Kohli)।

[আরও পড়ুন: মোতেরা স্টেডিয়ামে বসে ভারত-ইংল্যান্ড দিন-রাতের টেস্ট দেখবেন প্রধানমন্ত্রী মোদি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement