shono
Advertisement

রবি শাস্ত্রীর বয়স কত? গুগল যা উত্তর দিল শুনলে চমকে যাবেন!

এদিকে, তৃতীয় দিনের শুরুতেই রুটকে অভিনন্দন জানালেন শাস্ত্রী।
Posted: 02:51 PM Feb 07, 2021Updated: 02:51 PM Feb 07, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতের (India) জাতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রীর (Ravi Shastri) বয়স কত? প্রশ্ন করলে অনেকেই হয়তো উত্তর দিতে পারবেন। কেউ হয়তো নেট ঘেঁটে তা জানবেন। কিন্তু কেউ যদি বলেন রবি শাস্ত্রীর বয়স ১২০ বছর! শুনতে অবাক লাগলেও বিশ্বের বৃহত্তম সার্চ ইঞ্জিন খোদ গুগল এই কাণ্ড ঘটিয়েছে।

Advertisement

জানা গিয়েছে, সম্প্রতি গুগলে (Google) রবি শাস্ত্রীর বয়স লিখে সার্চ করলে দেখা যাচ্ছিল তাঁর নামের পাশের লেখা ১২০ বছর বয়স। নিচে আবার লেখা রবি শাস্ত্রী জন্ম নিয়েছিলেন ২৭ মে ১৯০০ সালে! আর এটা দেখেই অবাক হয়ে যান অনেক নেটিজেনই। যা কিনা তথ্যগত ভাবে একেবারেই ভুল। কারণ বিরাটদের (Virat Kohli) হেডস্যারের জন্ম ২৭ মে ১৯৬২ সালে। অর্থাৎ তিনি এখন ৫৮ বছর বয়সি। আসলে কোনও কারণে শাস্ত্রীর জন্ম সালের ক্ষেত্রে ভুল করেছে গুগল। আর তাই দেখা যাচ্ছিল শাস্ত্রীর বয়স ১২০ বছর। তবে এই প্রথম নয়, এর আগে এরকম একাধিক ভুল করেছে গুগল। শেষপর্যন্ত তড়িঘড়ি এই ভুল শুধরে দেওয়া হয়।

গুগলের ভুল

[আরও পড়ুন: অনবদ্য মনবীর-কৃষ্ণ, ওড়িশাকে উড়িয়ে দিয়ে প্লে-অফের আরও কাছে এটিকে মোহনবাগান]

এদিকে, নিজের শততম টেস্টের প্রথম ইনিংসে দুরন্ত দ্বি-শতরান করে সমালোচকদের প্রশংসা কুড়িয়েছেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট (Joe Root)। তৃতীয় দিনের শুরুতে রুটের সঙ্গে হাত মিলিয়ে তাঁকে অভিনন্দন জানান রবি শাস্ত্রী। যার ভিডিও পোস্ট করা হয় BCCI-এর টুইটার হ্যান্ডেল থেকে।

 

তবে আগের দিন টিম হোটেলে ঢোকার আগেই অবশ্য রুটের জন্য একটি কেকের ব্যবস্থা করেছিলেন হোটেলকর্মীরা। যা দেখে অভিভূত হন রুট-সহ গোটা ইংল্যান্ড দলই। পরবর্তীতে ইংল্যান্ড ক্রিকেট দলের পক্ষ থেকে টুইট করে ধন্যবাদও জানানো হয়।

[আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি টেনিস তারকা আখতার আলি, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement