Advertisement

চাহারের দাপটে ধরাশায়ী পাঞ্জাব, আইপিএল মরশুমের প্রথম জয় পেল ধোনির চেন্নাই

10:43 PM Apr 16, 2021 |
Advertisement
Advertisement

পাঞ্জাব কিংস: ১০৬-৮ (শাহরুখ ৪৭, জে রিচার্ডসন ১৫, দীপক চাহার ৪-১৩)
চেন্নাই সুপার কিংস: ১০৭-৪ (মইন আলি ৪৭, ডু প্লেসি ৩৬)
সিএসকে ৬ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
অবশেষে চেন্নাই সুপার কিংসকে দেখা গেল চেনা ছন্দে। যে সিএসকেকে (CSK) ইয়োলো আর্মির সমর্থকরা দেখতে অভ্যস্ত, শুক্রবার ওয়াংখেড়েতে প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে যেন সেই সুপার কিংসদেরই দেখা গেল। শুরুতে দীপক চাহারের সুইং, স্পিনারদের দাপট এবং পরে ব্যাট হাতে মইন আলির ঝোড়ো ইনিংসে একপেশেভাবেই পাঞ্জাব কিংসকে উড়িয়ে দিল চেন্নাই। সিএসকে জিতল ৬ উইকেটে। 

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত মরশুমটা একেবারেই ভাল যায়নি চেন্নাইয়ের। গতবারই প্রথম প্লে-অফে খেলার সুযোগ পায়নি সিএসকে। আমিরশাহীর সেই হতাশা ভুলিয়ে এবার নতুন করে শুরু করতে চাইছিলেন ক্যাপ্টেন কুল। কিন্তু সেখানেও শুরুটা ভাল হয়নি সিএসকের। প্রথম ম্যাচেই দিল্লির কাছে ৭ উইকেটের ব্যবধানে হারতে হয়েছিল। তাই শুক্রবার প্রীতির পাঞ্জাবের বিরুদ্ধে নামার আগে কিছুটা চাপেই ছিল চেন্নাই। এদিন ওয়াংখেড়েতে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি (Mahendra Singh Dhoni) । অধিনায়ককে একেবারেই হতাশ করেননি চেন্নাইয়ের বোলাররা। বলা ভাল, দীপক চাহার। নতুন বল হাতে রীতিমতো ভেলকি দেখান তিনি। ৪ ওভারে মাত্র ১৩ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন দীপক। অন্যদের মধ্যে একটি করে উইকেট পান কুরান, মইন আলি, ব্র্যাভো। প্রথমে ব্যাট করে চেন্নাই তোলে মাত্র ১০৬ রান। প্রীতির দলের পাঁচ ব্যাটসম্যান দুই অঙ্কই পেরোতে পারেননি। একা কুম্ভের মতো লড়াই করেছেন তরুণ শাহরুখ খান। মূলত তাঁর ৪৭ রানে ভর করেই একশো পেরোয় পাঞ্জাব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: নয়া সাফল্য, দশকের সেরা ওয়ানডে ক্রিকেটারের খেতাব পেলেন বিরাট কোহলি]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ধীরে-সুস্থে করে চেন্নাই (Chennai Super Kings)। ঋতুরাজ গায়কোয়াড় ১৬ বলে মাত্র ৫ রান করেন। একটা সময় মনে হচ্ছিল এই সামান্য টার্গেটে পৌঁছাতেই চাপে পড়ে যাবে চেন্নাই। কিন্তু ৩ নম্বরে মইন আলি নামতেই বদলে যায় পরিস্থিতি। মাত্র ৩১ বলে ৪৬ রানের ইনিংস খেলেন তিনি। ডু’প্লেসি করেন ৩৩ বলে ৩৬ রান। মাত্র ১৫ ওভার ৪ বলেই ১০৭ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় সিএসকে। যদিও শেষ দিকে শামির দাপট চেন্নাইয়ের হৃদকম্প বাড়িয়ে দিয়েছিল। জয়ের ফলে এই মরশুমে খাতা খুলল চেন্নাই। অন্যদিকে, এই ম্যাচে লজ্জার হারের ফলে নেট রান রেটে চাপে পড়ে যাবে পাঞ্জাব।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next