Advertisement

চেন্নাইয়ের বিরুদ্ধে জয়ে ফিরতে মরিয়া নাইটরা, বাদ পড়তে পারেন শাকিব

04:04 PM Apr 21, 2021 |

স্টাফ রিপোর্টার: বুধবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে নামছে ইয়ন মর্গ্যানের কেকেআর (Kolkata Knight Riders)। এবং ধোনিদের বিরুদ্ধে যুদ্ধে নামার আগে সুনীল নারিন অস্ত্রে শান দিয়ে রাখল নাইট শিবির। কারও কারও ধারণা, কোপ পড়তে পারে শাকিবের উপরে।

Advertisement

মঙ্গলবারই চেন্নাই থেকে মুম্বই উড়ে এসেছে কেকেআর (KKR)। এ দিন সন্ধের দিকে ওয়াংখেড়েতে ট্রেনিংয়েও নামল পুরো টিম। আর সেই ট্রেনিংয়ের উল্লেখযোগ্য বিষয়– সুনীল নারিন। টুর্নামেন্টে এখনও পর্যন্ত নারিনকে খেলায়নি কেকেআর। ইয়ন মর্গ্যানের সঙ্গে আন্দ্রে রাসেল, প্যাট কামিন্স এবং শাকিব আল হাসান তিন বিদেশি হিসেবে খেলছিলেন। কিন্তু নারিনকে ভাবা হয়নি। মুশকিল হল, গত তিনটে ম্যাচের মাত্র একটায় জিতেছে কেকেআর। যার পর টিমে বদল আনার কথা ভাবা হচ্ছে। কারও কারও ধারণা, কোপ পড়তে পারে শাকিবের উপরে। পদ্মাপার অলরাউন্ডার বল ভাল করছেন। কিন্তু ব্যাটিংয়ে তেমন কোনও প্রভাব ফেলতে পারছেন না। যার পর প্রশ্ন উঠে যায় যে, নারিনকে খেলানো হবে কি না? কিন্তু আরসিবির বিরুদ্ধে ম্যাচ শেষে কেকআর কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলে যান, নারিনের চোট রয়েছে। টুর্নামেন্টে পরের দিকে তাঁকে অবশ্যই ভাবা হবে। যার পর আবার অস্ট্রেলীয় অলরাউন্ডার বেন কাটিংয়ের নাম বিকল্প হিসেবে ভেসে ওঠে। কিন্তু এ দিন ওয়াংখেড়েতে যে নারিনকে দেখা গেল, তাতে তাঁর কোনও চোট আছে বলে মনে হল না। বরং বিশাল বিশাল ছক্কা ওয়াংখেড়ে গ্যালারিতে টানা ফেলতে দেখা গেল নারিনকে।

[আরও পড়ুন: IPL 2021: দিল্লির বিরুদ্ধে নিয়ম ভেঙে ১২ লক্ষ টাকা জরিমানা রোহিত শর্মার]

নাইট সমর্থকরা আরও একটা ব্যাপার শুনলে খুশি হবেন। সেটা হল, আন্দ্রে রাসেলের মেজাজ। রাসেল প্রথম থেকে দুর্দান্ত বোলিং তো করছিলেনই। আরসিবির বিরুদ্ধে নিজের পুরনো ব্যাটিং ছন্দও খুঁজে পেয়েছেন কিছুটা। এ দিন রাসেলকে কেকেআর ট্রেনিংয়ে ভাল রকম চনমনে দেখিয়েছে। টিমের ফিল্ডিং কোচের সঙ্গে লম্বা সময় ধরে ফিল্ডিং ড্রিল করলেন। রিফ্লেক্স ক্যাচিং চলল। সতীর্থদের সঙ্গে ঠাট্টা-ইয়ার্কিও চালালেন ড্রে রাস। রাসেল ফুরফুরে থাকা মানে, বিপক্ষ টিমের আকাশ যে গুমোট থাকবে, বলাই বাহুল্য। নাইটরা আরও একটা ব্যাপার থেকে বিশ্বাস নিচ্ছে। সরি, আরও একজনের থেকে। টিমেরই একজন– যাঁর নাম রাহুল ত্রিপাঠি। আরসিবির বিরুদ্ধে ম্যাচে কোহলির দুর্ধর্ষ ক্যাচ নেন ত্রিপাঠি। যা দেখে কেকেআর কোচ ব্রেন্ডন ম্যাকালাম বলে দিয়েছেন, পুরো টিম যদি ত্রিপাঠির মনোভাব নিয়ে মাঠে নামে, তা হলে আইপিএলের যে কোনও টিমকে চ্যালেঞ্জ করার ক্ষমতা রাখে কেকেআর। “রাহুল সে দিন বিরাটের ক্যাচটা অসাধারণ নিয়েছিল। পরিষ্কার বলছি, যদি মাঠে আমরা এগারো জন রাহুল ত্রিপাঠিকে নামাতে পারি, তা হলে যে কোনও টিমকে বারবার চ্যালেঞ্জ করতে পারব,” বলে দিয়েছেন ম্যাকালাম। আপাতত শুধু চেন্নাই সুপার কিংসকে বুধবার চ্যালেঞ্জ করলেই চলবে!

[আরও পড়ুন: চিকিৎসার জন্য কলকাতায় আসা বাংলাদেশি ফুটবলারের পাশে প্রীতম কোটাল]

Advertisement
Next