ধোনির কাছে হারের পরই জোড়া ধাক্কায় জর্জরিত ক্যাপ্টেন কোহলি ও RCB

03:38 PM Apr 26, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি আইপিএলে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) বিজয়রথ থামিয়ে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। আর তারপরই জোড়া ধাক্কায় জর্জরিত ক্যাপ্টেন কোহলি। প্রথমত ম্যাচ শেষেই মোটা অঙ্কের জরিমানা দিতে হল তাঁকে।আর দ্বিতীয়ত ব্যক্তিগত কারণে এবারের মতো টুর্নামেন্টকে বিদায় জানালেন তাঁর দলের দুই তারকা ক্রিকেটার।

Advertisement

১৩ মরশুম কেটে গেলেও আইপিএল ট্রফি এখনও অধরা বিরাট কোহলির (Virat Kohli)। তাই এবার প্রতিপক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়ছেন না। এবারের টুর্নামেন্টে প্রথম থেকেই দুরন্ত ফর্মে দেখা গিয়েছে আরসিবিকে। টানা চারটি ম্যাচ জয়ের পর অবশেষে রবিবার ধোনির চেন্নাইয়ের কাছে হারে তারা। এরপরই জোড়া বিপর্যয় নামে ব্যাঙ্গালোর শিবিরে। চেন্নাইয়ের বিরুদ্ধে নির্ধারিত সময়ে ২০ ওভার শেষ করতে না পারায় ১২ লক্ষ টাকা জরিমানা করা হয় কোহলিকে। আইপিএলের কোড অফ কনডাক্ট অনুযায়ী, প্রথমবার এই নিয়ম ভাঙলে ১২ লক্ষ টাকা জরিমানা হবে। কিন্তু তার পুনরাবৃত্তি হলে সাসপেন্ড পর্যন্ত হতে পারেন সেই দলের ক্যাপ্টেন। ইতিমধ্যেই রোহিত শর্মা ও ধোনিকে একই কারণে জরিমানা করা হয়েছে। এবার সেই তালিকায় নয়া সংযোজন কোহলি।

[আরও পড়ুন: লক্ষ্মীরতন শুক্লা হলেন সৈয়দ তৌসিফ নকভি! প্রাক্তন মন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক]

এখানেই শেষ নয়, আরও একটি দুঃসংবাদ এসে পৌঁছয় আরসিবি শিবিরে। ব্যক্তিগত কারণে অ্যাডাম জাম্পা এবং কেন রিচার্ডসন অস্ট্রেলিয়া ফিরে যাচ্ছেন। তবে কয়েকদিনের জন্য নয়। গোটা টুর্নামেন্টই আর খেলতে পারবেন না তাঁরা। আইপিএলের (IPL 2021) এখনও অনেকখানি বাকি। তার মধ্যেই দুই বিদেশি তারকার বাড়ি ফিরে যাওয়ার সিদ্ধান্তকে অবশ্য খোলা মনেই মেনে নিয়েছে ব্যাঙ্গালোর। চলতি টুর্নামেন্টে একটি ম্যাচই খেলেছেন রিচার্ডসন। রাজস্থানের বিরুদ্ধে সে ম্যাচে ১ উইকেট নিয়েছিলেন তিনি। তবে পাঁচ ম্যাচের একটিতেও প্রথম একাদশে ছিলেন না জাম্পা।

Advertising
Advertising

এর আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে চলতি টুর্নামেন্টকে বিদায় জানিয়ে অস্ট্রেলিয়া ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) অ্যান্ড্রু টাই। এই নিয়ে মোট তিন অজি তারকা আইপিএলের গোড়াতেই বিদায় নিলেন। মূলত ভারতে উদ্বেগজনক কোভিড পরিস্থিতির জন্যই তাঁরা ফিরে যাচ্ছেন বলে মনে করছে বিশেষজ্ঞ মহল। চোটের জন্য ইতিমধ্যেই বেন স্টোকস ও জোফ্রা আর্চার রাজস্থান দল থেকে ছিটকে গিয়েছিলেন। এবার খানিকটা চাপে আরসিবিও।

[আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়ছে পরিবার, মাঝপথেই আইপিএল থেকে বিরতি নিলেন অশ্বিন]

Advertisement
Next