Advertisement

করোনার ধাক্কায় ভারতে অনিশ্চিত টি-২০ বিশ্বকাপ, বিকল্প ভেন্যু ঠিক করল ICC

05:16 PM Apr 27, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা সংক্রমণের হার ক্রমশই বাড়ছে। ফের দৈনন্দিন আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়তে শুরু করেছে। আইপিএলেও থাবা বসিয়েছে মারণ এই ভাইরাস। এই পরিস্থিতিতে বছরের শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) আয়োজন নিয়ে রীতিমতো সংশয় তৈরি হয়ে গেল। ভারতে এই টুর্নামেন্ট আদৌ আয়োজন করা যাবে কিনা, তা গুরুত্ব দিয়ে ভাবা শুরু করে দিল আইসিসি। এমনকী, ভারতের বিকল্প ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরশাহীর নামও স্থির করে ফেলেছে আইসিসি।

Advertisement

আইসিসির সূচি অনুযায়ী, অক্টোবর-নভেম্বরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা। এই টুর্নামেন্টটি আসলে গতবছর হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়ায়। করোনার কারণেই তা পিছিয়ে এ বছর ভারতে করার কথা ভাবা হচ্ছিল। কিন্তু এখনও ভারতের করোনা পরিস্থিতি ভয়াবহ।প্রশ্ন উঠছে, আদৌ ওই টুর্নামেন্ট করা যাবে তো? আইসিসিও প্ল্যান বি তৈরি রাখছে। শোনা যাচ্ছে, সংযুক্ত আরব আমিরশাহীকে (United Arab Emirates) ব্যাক আপ ভেনু হিসাবে রাখা হচ্ছে। গত বছর সেখানে আইপিএল হয়েছে। এশিয়া কাপ (Asia Cup) হয়েছে। আর আইসিসি’র সদর দপ্তরও দুবাইয়ে (Dubai)। ফলে সেরকম পরিস্থিতি হলে, সেখানে বিশ্বকাপ সম্ভব। আইসিসির অন্তবর্তীকালীন সিইও আগেই জানিয়ে ছিলেন, “আগে আমাদের যেরকম পরিকল্পনা ছিল, এখনও পর্যন্ত সেভাবেই আমরা এগোচ্ছি। আমাদের প্ল্যান-বি তৈরি রয়েছে। তবে এখনই ওসব নিয়ে ভাবছি না। আমরা বিসিসিআইয়ের সঙ্গে কথা বলছি। যখন সময় আসবে, তখন আমরা ব্যাক আপ প্ল্যান নিয়ে ভাবব।”

[আরও পড়ুন: ‘করব, লড়ব, জিতব’, করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশবাসীর পাশে থাকার বার্তা নাইটদের]

যদিও, এখনও ভারতে টুর্নামেন্ট করার ব্যাপারে আশা পুরোপুরি ছাড়েনি আইসিসি। আসলে মেগা সেই টুর্নামেন্ট শুরুতে এখনও বেশ কয়েকমাস বাকি। ততদিনে পরিস্থিতি কী হচ্ছে, সেটা দেখে নিতে চায় তারা। আসলে, বিসিসিআই ইতিমধ্যেই টুর্নামেন্ট আয়োজনের প্রাথমিক প্রস্তুতি শুরু করে ফেলেছে। তাছাড়া, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় স্পষ্ট করে দিয়েছেন, ভারতে টি-২০ বিশ্বকাপের আয়োজন নিয়ে কোনও সংশয় নেই। কিন্তু কোভিড পরিস্থিতি যা ভয়াবহ হচ্ছে, তাতে সাবধান থাকার জন্যই বিকল্প ভেন্যু ভেবে রাখছে আইসিসি।

Advertisement
Next