Advertisement

করোনা মোকাবিলায় শামিল শচীনও, করলেন ১ কোটি টাকা আর্থিক সাহায্য

09:34 PM Apr 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্যাট কামিন্স, ব্রেট লি আগেই সাহায্যের হাত বাড়িয়েছিলেন। এগিয়ে এসেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসও (Rajasthan Royals)। আর এবার করোনা সংকটে দেশবাসীর পাশে দাঁড়াতে এগিয়ে এলেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। এক কোটি টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করলেন তিনি।

Advertisement

দেশজুড়ে নতুন করে তাণ্ডব চালাচ্ছে মারণ ভাইরাস। সংক্রমণের নিরিখে প্রতিদিনই তৈরি হচ্ছে নতুন রেকর্ড। আতঙ্ক বাড়াচ্ছে ক্রমবর্ধমান মৃতের সংখ্যা। এই পরিস্থিতিতে দেশজুড়ে অক্সিজেনের অভাব মেটাতে এগিয়ে এসেছেন দিল্লি এবং নিকটবর্তী এলাকার কয়েকজন শিল্পোদ্যোগী। ‘মিশন অক্সিজেন’ নামে একটি প্রকল্পও শুরু করেছেন তাঁরা। সেই প্রকল্প অনুযায়ী, হাসপাতালগুলিতে অক্সিজেনের অভাব মেটাতে অক্সিজেন কনসনট্রেটর পাঠানো হবে। আর তাতেই এক কোটি টাকা আর্থিক সাহায্য করেছেন শচীন তেণ্ডুলকর। যিনি নিজেই আবার মারণ এই রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন হাসপাতালে ভরতি ছিলেন। মিশন অক্সিজেনের তরফ থেকে একটি বিবৃতিতে শচীনের অনুদানের প্রসঙ্গে জানানো হয়েছে। এছাড়া শচীন নিজেও টুইট করে এই প্রকল্পটির কথা জানিয়েছেন এবং বিপদের সময় সবাইকে এগিয়ে আসার জন্য আহ্বান জানিয়েছেন। প্রসঙ্গত, এর আগে প্লাজমা দান করার কথাও ঘোষণা করেছিলেন শচীন।

[আরও পড়ুন: রোনাল্ডোর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তুলেছিলেন, বিপুল টাকা ক্ষতিপূরণ দাবি মডেলের]

এর আগে কেকেআরের তারকা পেসার প্যাট কামিন্স কোভিড মোকাবিলায় ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পিএম কেয়ার্স তহবিলে ৫০ হাজার ডলার অনুদানের কথা ঘোষণা করেছিলেন তিনি। তাঁর পর আরেক প্রাক্তন নাইট তারকা ব্রেট লিও ভারতের পাশে দাঁড়ান। দান করেন ১ বিট কয়েন। রাজস্থান রয়্যালসও একই পথ অনুসরণ করেছে। দলের ক্রিকেটার, কর্ণধার ও টিম ম্যানেজমেন্টের সকলেই সাহায্য করতে এগিয়ে এসেছেন। মোট সাড়ে ৭ কোটি টাকা অনুদান হিসেবে দেওয়া হচ্ছে তাঁদের তরফে। ব্রিটিশ এশিয়ান ট্রাস্টের (BAT) সঙ্গে হাত মিলিয়ে কোভিড মোকাবিলায় কাজ করবে রয়্যাল রাজস্থান ফাউন্ডেশন (RRF)।

[আরও পড়ুন: দুরন্ত ব্যাটিং ডি’ককের, রাজস্থানকে হারিয়ে ফের জয়ের সরণিতে মুম্বই]

Advertisement
Next