Advertisement

করোনার থাবার পর ফের ধাক্কা KKR শিবিরে, আইপিএলের মাঝপথেই দেশে ফিরছেন শাকিব!

10:22 PM May 03, 2021 |
Advertisement
Advertisement

সংবদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশজুড়ে করোনার দাপট যত বাড়ছে, ততই আইপিএলের আকাশে ঘন হচ্ছে অনিশ্চয়তার কালো মেঘ। ইতিমধ্যেই কেকেআর (KKR) শিবিরের দুই তারকা করোনা আক্রান্ত হওয়ায় স্থগিত হয়ে গিয়েছে কলকাতা বনাম ব্যাঙ্গালোরের ম্যাচ। আর এবার শোনা যাচ্ছে আইপিএল (IPL 2021) শেষ হওয়ার অনেক আগেই দেশে ফিরে যেতে পারেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)। কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশ সরকারের কড়া নিয়ম জারি হওয়ার পরই সামনে এল এই খবর। শাকিব একা নন, নির্ধারিত সময়ের আগে দেশে ফেরার সম্ভাবনা মুস্তাফিজুর রহমানেরও। সোমবার নাকি এনিয়ে শাকিব ও মুস্তাফিজুরকে নিজেদের সিদ্ধান্তের কথা জানাতেও বলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ভারতের মতোই বাংলাদেশেও উদ্বেগজনক কোভিড পরিস্থিতি। ইতিমধ্যেই সে দেশে নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে। আর এবার কোয়ারেন্টাইনের নিয়মও কঠোর করেছে হাসিনা সরকার। জানানো হয়েছে, ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে সে দেশে গেলে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতেই হবে। ক্রিকেটারদের জন্যও একই নিয়ম। অতএব শাকিব, মুস্তাফিজুররা ভারত থেকে ফিরলে একই নিয়ম পালন করতে হবে। একমাত্র বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অনুরোধে নিয়ম সামান্য শিথিল হলেও হতে পারে। সেক্ষেত্রেও অবশ্য স্বাস্থ্যমন্ত্রকের তরফে বিশেষ অনুমতির প্রয়োজন। সেই কারণেই শাকিবদের থেকে তাঁদের সিদ্ধান্তের কথা জানতে চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: প্রথম একাদশ থেকেও বাদ ওয়ার্নার, হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজিকে তুলোধোনা অজি তারকার ভাইয়ের]

বোর্ডের প্রধান নিজামউদ্দিন চৌধুরী বলেন, “শাকিব ও মুস্তাফিজুরের কাছ থেকে জানতে চাওয়া হয়েছে আগামী ১৫ দিনের মধ্যে ওঁদের কী পরিকল্পনা। সেই মতো স্বাস্থ্যমন্ত্রককেও আমরা জিজ্ঞেস করব, দু’জনকে দেশে ফিরলে কোন প্রোটোকল মেনে চলতে হবে।” আসলে আইপিএলের পরই ২৩ মে থেকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ রয়েছে শাকিবদের। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হলে নির্ধারিত সময়ের আগেই ফিরতে হবে তাঁদের। তবেই নিয়ম পালন করা সম্ভব হবে। তাই কেকেআররে আগেভাগেই ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত শাকিব নেন কি না, সেটাই এখন প্রশ্ন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিকে, কলকাতা ফ্র্যাঞ্চাইজির তরফে জানানো হল, আক্রান্ত দুই ক্রিকেটার সন্দীপ ওয়ারিয়র ও বরুণ চক্রবর্তী আপাতত ভাল আছেন। সন্দীপের কোনও উপসর্গ নেই। বরুণের একটু অস্বস্তি থাকলেও আগের তুলনায় ভাল আছেন।

[আরও পড়ুন: কেকেআরের পর চেন্নাই শিবিরে করোনার থাবা, আইপিএলের আকাশে অনিশ্চয়তার মেঘ]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next