করোনার দাপটে IPL বন্ধের পর এবার টি-২০ বিশ্বকাপ আয়োজনও হাতছাড়া ভারতের!

06:46 PM May 04, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার জন্য স্থগিত হয়ে গেল এবারের আইপিএল (IPL 2021)। আর মারণ ভাইরাসের দৌরাত্ম্যে মেগা টুর্নামেন্ট স্থগিত হয়ে যেতেই এই দেশে অনিশ্চিত হয়ে পড়ল টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) আসর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সব ঠিকঠাক থাকলে ১৬টি দেশকে নিয়ে অক্টোবর-নভেম্বরে টি-২০ বিশ্বকাপ হওয়ার কথা ছিল ভারতে। কিন্তু সেই সময়ে করোনার (Coronavirus) তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে এই দেশে। এমনটাই আশঙ্কা করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে টি-২০ বিশ্বকাপ সরে যেতে পারে অন্যত্র। সংবাদ সংস্থা পিটিআই এমনটাই জানিয়েছে। পিটিআই-এর খবর অনুযায়ী, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বেশ কয়েকজন আধিকারিক সম্প্রতি কেন্দ্রীয় সরকারের শীর্ষস্থানীয় ব্যক্তিদের সঙ্গে আলোচনায় বসেছিলেন। দেশে করোনার প্রকোপ বাড়ায় টি-২০ বিশ্বকাপ সংযুক্ত আরব আমিরশাহীতে সরিয়ে নিয়ে যাওয়ার পক্ষপাতী অনেকেই। আর সেটাই যদি হয়, তাহলে করোনার জন্য টি-২০ বিশ্বকাপও হচ্ছে না দেশের মাটিতে। 

[আরও পড়ুন: করোনার জেরে স্থগিত চলতি মরশুমের IPL, ক্রিকেটারদের নিরাপদে ফেরানো হবে, জানালেন সৌরভ]

 

যদিও বিশ্বকাপের দিনক্ষণ এখনও স্থির হয়নি। তা শুরু হতে এখনও মাস ছয়েকের মতো সময় রয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এখনই হাল ছেড়ে দিতে রাজি নন। সংবাদ প্রতিদিনকে সৌরভ বলেছেন, “টি-২০ বিশ্বকাপ শুরু হতে আরও কিছুটা সময় রয়েছে। আমরা করোনা পরিস্থিতির দিকে নজর রাখছি। আগামিদিনে পরিস্থিতির বিচার করে আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব।”

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আইপিএল শুরু হওয়ার এক মাসের মধ্যেই করোনার কারণে তা স্থগিত হয়ে যাওয়া টি-২০ বিশ্বকাপ আয়োজনের জন্য অশনি সংকেত। সংবাদ সংস্থা পিটিআইকে নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানিয়েছেন, বোর্ড বুঝতে পেরেছে বাড়তে থাকা করোনা আবহে টি-২০ বিশ্বকাপের মতো অত বড় একটা টুর্নামেন্ট আয়োজন করা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।
বর্তমানে দেশের করোনা পরিস্থিতি মারাত্মক আকার নিয়েছে। জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে আইপিএল খেলছিলেন ক্রিকেটাররা। দর্শকশূন্য স্টেডিয়ামেও হচ্ছিল ম্যাচ। তবুও করোনায় আক্রান্ত হতে হল ক্রিকেটারদের। স্বাস্থ্য বিশেজ্ঞদের দাবি এরপর করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়তে পারে ভারতে। এরকম পরিস্থিতিতে দেশের মাটিতে কি আদৌ আয়োজন করা সম্ভব হবে টি-২০ বিশ্বকাপ? নাকি টুর্নামেন্ট চলে যাবে আমিরশাহীতে? সময় এর উত্তর দেবে। 

[আরও পড়ুন: ‘হাতে চারদিন সময়, যা করার করে নিন’, ফের খুনের হুমকি যোগী আদিত্যনাথকে]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next