Advertisement

মালদ্বীপে কোভিডবিধি ভেঙে শাস্তির মুখে বেঙ্গালুরুর ফুটবলাররা, কড়া বার্তা ক্লাব কর্তার

05:06 PM May 09, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চরম বিতর্কে নাম জড়াল বেঙ্গালুরু এফসির (Bengaluru FC)। মালদ্বীপে (Maldives) এএফসি (AFC) কাপের ম্যাচ খেলতে গিয়ে কোভিড সংক্রান্ত নিয়ম ভাঙার অভিযোগ উঠল ক্লাবের কয়েকজন ফুটবলারের বিরুদ্ধে। এরপর এএফসি কাপের খেলা যেমন পিছিয়ে গেল, তেমনই মালদ্বীপ ছাড়ার নির্দেশও দেওয়া হল বেঙ্গালুরুকে। যারপর টুইটে ক্ষমাও চাইলেন সুনীল ছেত্রীদের কর্ণধার পার্থ জিন্দাল। পাশাপাশি জানালেন, আর এই ভুল হবে না।

Advertisement

আসলে করোনা আবহেই মালদ্বীপে জৈব সুরক্ষা বলয়ে আয়োজিত হওয়ার কথা ছিল এএফসি কাপ। ভারত থেকে অংশ নেওয়ার কথা ছিল বেঙ্গালুরু এফসি এবং এটিকে মোহনবাগানের। বেঙ্গালুরু আগেই পৌঁছে গেলেও সবুজ-মেরুন ব্রিগেডের সোমবার মালদ্বীপ যাওয়ার কথা ছিল। কিন্তু শনিবার রাতেই বেঙ্গালুরুর কয়েকজন ফুটবলারকে জৈব সুরক্ষা বলয় ভেঙে বাইরে ঘোরাঘুরি করতে দেখা যায়। যা একেবারেই ভালভাবে নেয়নি গ্রুপ পর্বের আয়োজক মালদ্বীপের সরকার। বায়ো বাবল ভাঙায় বেঙ্গালুরুর কাছে জরিমানা চাওয়ার পাশাপাশি টুর্নামেন্ট আয়োজনেও আপত্তি জানায় তাঁরা। এরপরই টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার কথা ঘোষণা করে এএফসি। পরবর্তীতে মালদ্বীপ প্রশাসনও বেঙ্গালুরু এফসিকে দ্রুত দেশ ছাড়ার নির্দেশ দেয়।

[আরও পড়ুন: কোভিড মোকাবিলায় এগিয়ে এল CSK, বড়সড় পদক্ষেপ ধোনির দলের]

এই পরিস্থিতিতে দলের খেলোয়াড়দের ভুল স্বীকার করে নিলেন বেঙ্গালুরু এফসির কর্ণধার পার্থ জিন্দাল। এই ঘটনা প্রকাশ্যে আসতেই টুইটে তিনি লেখেন, “বেঙ্গালুরু এফসির তরফ থেকে আমি ক্ষমা চাইছি। আমার দলের তিন জন ফুটবলার ও সদস্য যে আচরণ করেছে তার জন্য আমরা তাঁদের বিরুদ্ধে কঠিন পদক্ষেপ করতে চলেছি। আমরা এএফসিকেও জানিয়েছি এবং এটাই বলতে পারি যে এটা আর কখনও হবে না।” এখন দেখার এই ঘটনার পর বেঙ্গালুরুর উপর শাস্তির খাঁড়া নেমে আসে কি না।

 

[আরও পড়ুন: লন্ডন যাওয়ার আগে কতদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বিরাটদের? জানিয়ে দিল বিসিসিআই]

Advertisement
Next