Advertisement

ভারতে আইপিএলের বাকি ম্যাচগুলি আয়োজন সম্ভব? মুখ খুললেন সৌরভ

02:02 PM May 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার থাবায় মাঝপথেই স্থগিত হয়ে গিয়েছে আইপিএল (IPL)। ক্রিকেটাররা যে যাঁর বাড়িতে ফিরে গিয়েছেন।বিদেশি ক্রিকেটারদের মধ্যে অনেকেই নিজের নিজের দেশের উদ্দেশে রওনা হয়েছেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপই (World Test Championship) এখন লক্ষ্য বিরাটদের। এই পরিস্থিতিতে ভারতে পরবর্তী সময়ে আর কি আইপিএল আয়োজন সম্ভব? খোদ বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবার মুখ খুললেন এই বিষয়ে।

Advertisement

সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে আইপিএল আয়োজন থেকে শুরু করে করোনা আবহে ঘরোয়া ক্রিকেট নিয়ে বক্তব্য রাখেন সৌরভ। আইপিএল প্রসঙ্গে আবার টেনে আনেন ইপিএল বা একাধিক আন্তর্জাতিক টুর্নামেন্টের প্রসঙ্গও। মহারাজের মন্তব্য, “বিশ্বের অন্যান্য টুর্নামেন্টেও এক বা একাধিক খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়েছেন। কিন্তু সেই টুর্নামেন্ট বন্ধ হয়নি। ক্রিকেটাররা করোনা আক্রান্ত না হলে আইপিএলও বন্ধ হত না।”

[আরও পড়ুন: মালদ্বীপে কোভিডবিধি ভেঙে শাস্তির মুখে বেঙ্গালুরুর ফুটবলাররা, কড়া বার্তা ক্লাব কর্তার]

তবে চলতি বছরে ভারতে যে আর আইপিএল আয়োজন সম্ভব নয়, সেকথাও বলতে শোনা গিয়েছে তাঁকে। কারণ জুলাইয়েই আবার শ্রীলঙ্কা সফরে যাবে ভারতীয় দল। বিশ্বকাপের কথা মাথায় রেখে পাঁচটি টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে ভারত। তবে কোহলিরা নন, সাদা বলের ক্রিকেটাররাই সেই দলে থাকবেন। আর সেজন্য ওই সময়ে আইপিএল আয়োজন করা যাবে না। সৌরভের কথায়, “ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের পর জুলাই মাসে ভারতীয় দল শ্রীলঙ্কা সফরে যাবে। সেখানে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। অন্যদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজও রয়েছে। তার উপর আবার ১৪ দিনের কোয়ারেন্টাইনের মতো একাধিক নিয়মবিধি মানতে হবে। ফলে আইপিএল ভারতে আয়োজন করাই যাবে না। এই কোয়ারেন্টাইনের বিষয়টি খুবই কঠিন। আইপিএলের জন্য সময় বার করতে পারব কি না, সেটা যদিও এখনই বলার সময় আসেনি।”

তবে এর পাশাপাশি সৌরভ আশাপ্রকাশ করেন, অক্টোবরের পর পরিস্থিতি স্বাভাবিক হলে বোর্ড ঘরোয়া ক্রিকেট আয়োজনের ব্যাপারে চেষ্টা করবে। তবে জুন-জুলাই মাসে ঘরোয়া ক্রিকেটারদের আর্থিক ক্ষতিপূরণ দেবে বোর্ড। সেকথাও স্পষ্ট জানিয়েছেন বিসিসিআই সভাপতি।

[আরও পড়ুন: IPL-এর বেতনে চলছিল চিকিৎসা, বাঁচানো গেল না রাজস্থানের তরুণ পেসারের বাবাকে]

Advertisement
Next