Advertisement

কোহলিকে অপমান! মাইকেল ভনকে একহাত নিলেন প্রাক্তন পাক তারকা

03:33 PM May 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli)! অনেকেই একবাক্যে মেনে নেন, তিনি এ প্রজন্মের সেরা ক্রিকেটার। আবার কেউ কেউ আছে, যারা মনে করেন কোহলি এ প্রজন্মের সেরাদের তালিকায় উপরের সারিতে থাকলেও, তাঁকে সবার সেরা বলা চলে না। সেই তালিকাতেই রয়েছেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মাইকেল ভন (Michael Vaughan)। সম্প্রতি কোহলিকে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের (Kane Williamson) সঙ্গে তুলনা করেছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক। তাঁর মতে, কোহলির থেকে ব্যাটসম্যান হিসেবে কিছুটা হলেও এগিয়ে রয়েছেন কেন! কোহলিকে নাকি সকলে ভাল বলেন ফেসবুকে ‘লাইক’ পেতে। ভনের এই মন্তব্যের জন্য এবার তাঁকে তুলোধোনা করলেন প্রাক্তন পাক তারকা সলমন বাট। তাঁর মতে, কোহলির মতো ব্যাটসম্যানকে নিয়ে কথা বলার যোগ্যতাই নেই ভনের।

Advertisement

ভন বলেছিলেন, কোহলিকে অনেকে বিশ্বের সেরা ব্যাটসম্যান বলেন শুধু সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয়তা পেতে। তাঁর মতে, কেন উইলিয়ামসন কোহলির থেকে ব্যাটসম্যান হিসেবে এগিয়ে। যা শুনে একপ্রকার তেলেবেগুনে জ্বলে উঠেছেন বিরাট ভক্তরা। কোহলির অগণিত ভক্তের মধ্যেই একজন হলেন প্রাক্তন পাক ওপেনার সলমন বাট (Salman Butt)। ভনের এই বক্তব্যকে পাত্তা দিতেই নারাজ। তাঁর যুক্তি যে লোকটা একদিনের ক্রিকেটে একটি সেঞ্চুরিও করতে পারেননি, তাঁর কথাকে গুরুত্ব দেওয়ায় উচিত নয়। সলমন বাট বলছেন,”বিরাট এমন একটা দেশে থাকে, যেখানে জনসংখ্যা প্রচুর। স্বাভাবিকভাবেই ওর সমর্থক বেশি হবে। কিন্তু ওঁর পারফরম্যান্সও খুব ভাল। আন্তর্জাতিক ক্রিকেটে ৭০টি সেঞ্চুরি রয়েছে। এই প্রজন্মের আর কোনও ব্যাটসম্যান এই কৃতিত্বের ধারেকাছে নেই। ব্যাট হাতে বিরাটের দাপট  বোঝা যায় আইসিসির র‍্যাঙ্কিং দেখলেই। ওঁর সঙ্গে উইলিয়ামসনের তুলনাই চলে না।”

[আরও পড়ুন: তিনটি RT-PCR টেস্ট, ১৪ দিনের কোয়ারেন্টাইন, ইংল্যান্ড সফরের আগে কড়া নিয়ম কোহলিদের]

এরপরই ভনকে একহাত নেন প্রাক্তন পাক ওপেনার। তাঁর বক্তব্য, ভন মাঝে মাঝেই এমন বিতর্কিত কথা বলতে পছন্দ করেন। আর মানুষের হাতে প্রচুর সময়। তাই এসব নিয়ে বিতর্ক সৃষ্টি করছে। এরপরই বাটের সাফ কথা। “ভন ইংল্যান্ডের ভাল অধিনায়ক ছিলেন। কিন্তু একদিনের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে তেমন ভাল নন। ওঁর কোনও সেঞ্চুরিও নেই। ওপেনার হয়েও সেঞ্চুরি না করলে তাকে বড় ব্যাটসম্যান বলা যায় না। ভন টেস্টেই ভাল।”

Advertisement
Next