shono
Advertisement

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচ হচ্ছেন দ্রাবিড়ই, ঘোষণা বোর্ড কর্তার

জানা গেল ভারতের সম্ভাব্য বোলিং কোচের নামও।
Posted: 05:48 PM May 20, 2021Updated: 06:35 PM May 20, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন শ্রীলঙ্কা সফরে ভারতের জাতীয় দলের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়ই (Rahul Dravid)। বোর্ডের এক কর্তা এই জল্পনায় সিলমোহর দিয়েছেন। সংবাদসংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন,”ভারতের কোচিং স্টাফ যেহেতু ওই সময় ইংল্যান্ডে থাকবে, সুতরাং ওই সময় দ্রাবিড় যদি দায়িত্ব নেন, তাহলে সেটা অনূর্ধ্ব-১৯ এবং ভারতীয় এ দলের ক্রিকেটারদের জন্য ভালই হবে। কারণ, জুনিয়র ও এ দলের কোচ থাকাকালীন এই সব ক্রিকেটারদের সঙ্গেই কাজ করেছেন দ্রাবিড়।”

Advertisement

ভারতের জুনিয়র এবং এ দলের দায়িত্ব নিয়ে বিশ্বজয় করেছিলেন দ্রাবিড়। ব্যাট হাতে যেমন ছিলেন দলের স্তম্ভ, তেমনই কোচ হিসেবেও শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন।স্বাভাবিক ভাবেই শ্রীলঙ্কায় ভারতের দ্বিতীয় একাদশের দায়িত্ব নিতে দ্রাবিড়কেই অনুরোধ করেছে বিসিসিআই। বোর্ড সূত্রের খবর, দ্রাবিড়ের পাশাপাশি বোলিং কোচ হিসেবে শ্রীলঙ্কায় যাবেন পরশ মাম্বরে। আসলে, করোনা কালে বিদেশ সফরে যাওয়ার জন্য নানাধরনের বাধ্যবাধকতার সম্মুখীন হতে হচ্ছে বিসিসিআইকে। সে দেশের কোয়ারেন্টাইনের নিয়ম পালন থেকে ক্রিকেটারদের সুরক্ষা, সবদিকেই নজর রাখতে হবে। জুলাইতে একদিকে যেখানে ইংল্যান্ডে থাকবেন বিরাট কোহলিরা, ঠিক সেই সময়ই অন্যদিকে আরেক ভারতীয় দল যাবে শ্রীলঙ্কায়। স্বাভাবিকভাবেই রবি শাস্ত্রী (Ravi Shastri) এবং নিয়মিত কোচিং স্টাফের সদস্যরা থাকবেন বিরাটদের সঙ্গে। সেক্ষেত্রে শ্রীলঙ্কায় ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় দলের কোচের ভূমিকায় কাকে দেখা যাবে, সেটা নিয়ে জল্পনা ছিল। যার অবসান ঘটিয়ে দিলেন বোর্ড কর্তা।

[আরও পড়ুন: ‘কে আছে, কে নেই, সেসব ভাবি না’, টেস্ট চ্যাম্পিয়নশিপ জেতা নিয়ে আত্মবিশ্বাসী শামি]

 আগামী ১৩ জুলাই শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম ওয়ানডে ভারতের (Team India)। পরের ম্যাচ দু’টি যথাক্রমে ১৬ ও ১৯ জুলাই। টি-টোয়েন্টি সিরিজ শুরু ২২ জুলাই। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২৪ ও ২৭ তারিখ। প্রথমে শোনা যাচ্ছিল, শ্রীলঙ্কার বিরুদ্ধে হয়তো পাঁচটি টি-টোয়েন্টি খেলবেন হার্দিকরা। কিন্তু করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বলে খবর। যা খবর, ৫ জুলাই শ্রীলঙ্কা পৌঁছনোর কথা ভারতীয় দলের। ফিরবে ২৮ জুলাই। শ্রীলঙ্কায় পা রেখেই এক সপ্তাহের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে ক্রিকেটারদের। সেই কোয়ারেন্টাইন আবার দু’ভাগে বিভক্ত। প্রথম তিনদিন পুরোপুরি ঘরবন্দি থাকতে হবে। পরের চারদিন অনুশীলন করতে পারবেন তাঁরা। তবে সিরিজের ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement