Advertisement

করোনা মোকাবিলায় ২০০০ অক্সিজেন কনসেন্ট্রেটর দিল BCCI, কোভিড রোগীদের পাশে পাণ্ডিয়াও

04:20 PM May 24, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত ভুগছে অক্সিজেনের অভাবে। প্রাণবায়ু জোগাতে প্রতিনিয়ত চলছে লড়াই। সেলিব্রিটি-তারকা থেকে সাধারণ মানুষ কিংবা ক্লাব- প্রত্যেকেই যথাসাধ্য সাহায্য করছে এই অক্সিজেনের ঘাটতি মেটানোর। আর এবার এই কর্মযজ্ঞে শামিল হল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। কোভিডের জেরে অক্সিজেন সংকটে পড়া রোগীদের জন্য ১০ লিটারের ২০০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর দিচ্ছে বোর্ড।

Advertisement

করোনা (Corona virus) মোকাবিলায় ভারতবাসীদের পাশে দাঁড়িয়ে অর্থ সাহায্য করে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন অজি তারকা প্যাট কামিন্স। কেকেআরের বোলারের পর একে একে অনেকেই ভারতের উদ্বেগজনক কোভিড পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়েছিলেন। কখনও আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি আর্থিক সাহায্য করেছে তো কখনও প্রাক্তন ও বর্তমান ক্রিকেটাররা করোনা রোগীদের পরিবারের খাবারের দায়িত্ব নিয়েছেন। এবার করোনা পরিস্থিতির সঙ্গে লড়াই করতে এগিয়ে এল বিসিসিআই। বোর্ডের অফিসিয়াল সাইটে লেখা হয়েছে, “করোনার দ্বিতীয় ঢেউয়ে বিধ্বস্ত ভারত। যার জেরে মেডিক্যাল সরঞ্জামের চাহিদা বিশেষ করে অক্সিজেনের চাহিদা উল্লেখযোগ্যভাবে বেড়েছে। তাই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে, আগামী কয়েক মাসের জন্য দেশের বিভিন্ন প্রান্তে ২০০০টি অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে দেওয়া হবে। আমাদের আশা এতে চিকিৎসা ক্ষেত্রে অক্সিজেনের অভাব খানিকটা হলেও মেটানো যাবে।”

[আরও পড়ুন: কুস্তিগির সাগরকে মারধরের ভিডিও ভাইরাল করার ছক ছিল সুশীলের, চাঞ্চল্যকর দাবি তদন্তে]

এ প্রসঙ্গে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের প্রশংসা করে বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় বলছেন, “স্বাস্থ্যকর্মীরা যেভাবে এই অতিমারীর সঙ্গে লড়াই করছেন, তা সত্যিই প্রশংসনীয়। তাঁদের এই পরিশ্রমকে সর্বদা সম্মান ও গুরুত্ব দিয়েছে বোর্ড। রোগীদের দ্রুত সুস্থতা কামনা করেই অক্সিজেন কনসেন্ট্রেটর পৌঁছে দেওয়া হবে।” প্রসঙ্গত, করোনা মোকাবিলায় সৌরভ নিজেও ৫০টি অক্সিজেন কনসেন্ট্রেটর দান করেছেন। রাজ্যের বিভিন্ন হাসপাতালে যা পৌঁছে দেওয়া হচ্ছে।

একইভাবে মানুষের পাশে দাঁড়িয়ে মারণ ভাইরাসের সঙ্গে লড়াইয়ে এগিয়ে এলেন ভারতীয় ক্রিকেটার হার্দিক ও ক্রুণাল পাণ্ডিয়াও। টুইট করে পাণ্ডিয়া ভাইয়েরা জানিয়েছেন, বিভিন্ন কোভিড কেন্দ্রে অক্সিজেন কনসেন্ট্রেটর পাঠাচ্ছেন তাঁরা। করোনা আক্রান্তদের সুস্থতা কামনা করেই এই পদক্ষেপ।

[আরও পড়ুন: বিরাট বা বুমরাহ নন, WTC ফাইনালে এই ক্রিকেটারই হতে পারেন টিম ইন্ডিয়ার তুরুপের তাস!]

Advertisement
Next