Advertisement

চলতি বছরই হতে চলেছে স্থগিত হওয়া আইপিএল! ফের ভেন্যু আমিরশাহী

09:20 PM May 25, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরই কি ফের আইপিএলের আসর বসবে? হলে কোথায়ই বা আয়োজিত হবে? করোনার দাপটের জেরে আইপিএল (IPL 2021) স্থগিত হওয়ার পর থেকেই এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। তবে এবার বিষয়টা অনেকখানি স্পষ্ট হল। সব ঠিকঠাক থাকলে আগামী সেপ্টেম্বর-অক্টোবরেই ফের আইপিএলের বাইশ গজে নামবেন বিরাট-রোহিত-ধোনিরা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

করোনার জেরে মাঝপথে এসেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে যায় এই মরশুমের আইপিএল। দেশে করোনার সংক্রমণ বাড়লেও এবছরই টুর্নামেন্ট আয়োজনের আশা ছাড়েনি বিসিসিআই (BCCI)। তবে অতিমারী পরিস্থিতিতে যে কোনওভাবেই এদেশে আইপিএল আয়োজন সম্ভব নয়, তা আগেই কার্যত স্পষ্ট করে দিয়েছিল ভারতীয় বোর্ড। সেই সময়ই বিকল্প হিসেবে উঠে এসেছিল তিনটি ভেন্যু। বোর্ডের প্রথম পছন্দ ছিল সংযুক্ত আরব আমিরশাহী। এই দেশেই গত বছর অতিমারীর মধ্যেও সফলভাবে আইপিএল আয়োজন করেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। তবে পরিস্থিতির উন্নতি হওয়ায় চলতি বছর ভারতেই ফেরে আইপিএল। কিন্তু শেষরক্ষা হয়নি।

[আরও পড়ুন: কুস্তিগিরকে হত্যার অভিযোগে এবার রেলের চাকরি থেকে সাসপেন্ড করা হল সুশীল কুমারকে]

দ্বিতীয় ও তৃতীয় পছন্দের তালিকায় ছিল ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। তবে এবার শোনা যাচ্ছে বিকল্প ভেন্যু হিসেবে আমিরশাহীকেই ভাবা হচ্ছে। ১৫ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবরের সময়টাতেই টুর্নামেন্টের বাকি ম্যাচগুলি আয়োজনের পরিকল্পনা রয়েছে বোর্ডের। শোনা যাচ্ছে, ১৯ অথবা ২০ সেপ্টেম্বর ফের শুরু হতে পারে আইপিএল। ফাইনাল হওয়ার সম্ভাবনা ১০ অক্টোবর। ইংল্যান্ডে বিরাট কোহলিদের টেস্ট সিরিজ শেষ হবে ১৪ সেপ্টেম্বর। সেখান থেকেই ১৫ তারিখ সোজা দুবাই উড়ে যাবেন দুই দলের ক্রিকেটাররা। সম্ভবত তিনদিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁদের। তারপর মাঠে নামতে পারবেন তাঁরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

তবে এই সময়ে আইপিএল আয়োজন করতে গেলে আগস্ট-সেপ্টেম্বরে হতে চলা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (CPL) সূচিতে কিছু বদল ঘটানো হতে পারে। তাছাড়া আগস্টে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের দিনক্ষণ পরিবর্তন করলে খানিকটা সুবিধা পেতে পারেন কোহলিরা। যদিও এখনও এবিষয়ে ইংল্যান্ডকে লিখিতভাবে কোনও আরজি জানায়নি বিসিসিআই। তবে আইপিএল যে হতে চলেছে, তা অনেকটাই স্পষ্ট। ২১ দিনে ৩১টি ম্যাচ হবে। যার মধ্যে চারটি প্লে অফ। ৯ অথবা ১০টা ডাবল হেডার হওয়ার সম্ভাবনা রয়েছে। এবার দেখার কীভাবে সূচি সাজায় ভারতীয় বোর্ড।

[আরও পড়ুন: স্পেনের ইউরো দলে সুযোগ পেলেন না রিয়ালের কোনও ফুটবলার, দলে বার্সার মাত্র ৩]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next