Advertisement

কোটি টাকা পারিশ্রমিক নিলেও IPL-এর দ্বিতীয় পর্বে খেলবেন না কেকেআরের এই তারকা

07:04 PM May 30, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থগিত হয়ে যাওয়া আইপিএলের (IPL) বাকি ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) অনুষ্ঠিত হবে বলে সম্প্রতি জানিয়েছে বিসিসিআই (BCCI)। সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকেই ফের শুরু হবে টুর্নামেন্ট। কিন্তু তার আগেই অবশ্য খারাপ খবর কেকেআর (KKR) সমর্থকদের জন্য। পুনরায় আইপিএল শুরু হলেও বাকি ম্যাচগুলিতে দলের তারকা পেসার প্যাট কামিন্সকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। অজি তারকা আইপিএলের বাকি ম্যাচগুলি খেলতে আমিরশাহী যাবেন না, এমনটাই জানানো হয়েছে সিডনি মর্নিং হেরাল্ডের একটি প্রতিবেদনে। যদিও কেন আইপিএল খেলতে ফিরতে চান না নাইট তারকা, তার কোনও নির্দিষ্ট কারণ অবশ্য জানানো হয়নি।

Advertisement

ওই অজি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, “ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সকে পারিবারিক কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে বিশ্রাম দেওয়া হতে পারে। কামিন্সের কয়েকলক্ষ ডলারের আইপিএল চুক্তি থাকলেও তিনি ইতিমধ্যেই জানিয়েছেন যে, এবছর আর টি-২০ লিগ খেলতে ফিরবেন না।” তবে বিশেষজ্ঞদের ধারণা অ্যাসেজ এবং টি-২০ ওয়ার্ল্ড কাপের জন্যই হয়তো কামিন্সকে বিশ্রাম দেওয়ার কথা ভাবছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আবার কেউ কেউ মনে করছেন, করোনার কারণেই হয়তো সরে দাঁড়িয়েছেন অজি এই পেসার। তবে তাঁর সিদ্ধান্তে অবশ্যই বিপাকে পড়বে কেকেআর ম্যানেজমেন্ট। কারণ কামিন্সই কেকেআরের পেস অ্যাটাকের নেতৃত্বে থাকেন। প্রসঙ্গত, নিলামে ১৫ কোটি টাকায় তাঁকে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু আইপিএলের এই ম্যাচগুলি না খেললে, এগুলির বেতনও কাটা যাবে কামিন্সের।

[আরও পড়ুন: ক্রিকেট কেরিয়ারে এই দুটি কাজ করা হয়নি! আজও আক্ষেপ করছেন শচীন]

এদিকে, অজি ক্রিকেটার যেমন খেলতে আসবেন না। তেমনই ইংল্যান্ডের ক্রিকেটারদেরও পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। এই প্রসঙ্গে ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অফ মেনস ক্রিকেট অ্যাশলে জাইলস পরিষ্কার জানিয়ে দিয়েছেন যে, পরিবর্তিত সূচিতে বিসিসিআই আইপিএল শেষ করার কথা ভাবতেই পারে। যদিও তার জন্য ইংল্যান্ডের পরিকল্পনায় কোনও বদল ঘটবে না। তিনি কার্যত স্পষ্ট ভাষায় জানিয়ে দেন যে, যদি বাংলাদেশ ও পাকিস্তান সফর থেকে ইংল্যান্ডের সিনিয়র ক্রিকেটারদের বিশ্রামও দেওয়া হয়, তা হলেও আইপিএলের বাকি অংশের জন্য ক্রিকেটারদের ছাড়া হবে না। ফলে অধিনায়ক মর্গ্যানকেও হয়তো পাবে না কেকেআর।

[আরও পড়ুন: পেপের অতিরিক্ত চিন্তা ডোবাল সিটিকে, টুখেলের সহজ স্ট্র্যাটেজিতেই চ্যাম্পিয়ন্স লিগ জয় চেলসির]

Advertisement
Next