Advertisement

আমিরশাহীতে কবে হবে আইপিএলের ফাইনাল? সামনে এল টুর্নামেন্ট শুরুর দিনক্ষণও

05:27 PM Jun 07, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বর মাসেই যে স্থগিত হওয়া আইপিএলের (IPL 2021) ম্যাচ আয়োজিত হতে চলেছে, তা আগেই ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। এবার সামনে এল টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ। জানা গেল ফাইনাল ম্যাচের তারিখও।

Advertisement

করোনার জেরে গত বছর প্রথমে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। পরে তা সফলভাবে আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। চলতি বছরের গোড়ায় দেশে মারণ ভাইরাসের দাপট তুলনামূলক কমলে ঠিক হয় এবার ভারতের মাটিতেই হবে কুড়ি-বিশের মহারণ। নির্ধারিত সূচিতেই শুরু হয় টুর্নামেন্ট। কিন্তু মাঝপথেই ঘটে বিপত্তি। করোনা আক্রান্ত হন একাধিক ক্রিকেটার এবং গ্রাউন্ড স্টাফ। যার জেরে অবশেষে টুর্নামেন্ট স্থগিতেরই সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তারপর থেকেই জল্পনা শুরু হয়, তাহলে কি অতিমারী পরিস্থিতিতে আর এবছর ভারতে আইপিএল আয়োজন সম্ভব? কোথায় হতে পারে বাকি ম্যাচগুলি? হলেও কবে হবে। ক্রিকেটপ্রেমীদের কৌতূহল মিটিয়ে ভারতীয় বোর্ড জানিয়ে দেয়, সেপ্টেম্বরেই বসছে আসর। এবারও সৌরভ গঙ্গোপাধ্যায়রা (Sourav Ganguly) বেছে নেন আমিরশাহীকেই। সেপ্টেম্বর-অক্টোবরে মাস খানেকের উইনডোতেই হবে টুর্নামেন্ট। এবার জানা গেল, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে নতুন করে শুরু হবে টুর্নামেন্ট।

[আরও পড়ুন: লক্ষ্য এশিয়ান কাপ, বাংলাদেশের বিরুদ্ধে তিন পয়েন্ট পেতে মরিয়া সুনীলরা]

টুর্নামেন্টের ফাইনাল ১৫ অক্টোবর। অর্থাৎ দুর্গাপুজোর দশমীর দিন হবে ফাইনাল ম্যাচ। সংবাদ সংস্থা এএনআইকে বোর্ডের এক আধিকারিক জানান, দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে আলোচনা হয়েছে। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, ১৯ তারিখ টুর্নামেন্ট শুরু হবে। ফাইনাল হবে ১৫ অক্টোবর। ২৫ দিনের মধ্যেই টুর্নামেন্ট শেষ করার পরিকল্পনা বোর্ডের।

তবে আসন্ন আইপিএলে বিদেশিদের পাওয়া নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। কারণ দেশের জার্সিতে খেলার জন্য অনেকেই হয়তো আইপিএলে যোগ দিতে পারবেন না। সেই সমস্যা মিটিয়ে যাতে অধিকাংশ বিদেশি তারকাই টুর্নামেন্টে যোগ দিতে পারেন, সেই চেষ্টাই এখন করছে বিসিসিআই।

[আরও পড়ুন: ইউরো শুরুর আগেই করোনার থাবা স্প্যানিশ শিবিরে, আক্রান্ত দলের অধিনায়ক বুস্কেটস]

Advertisement
Next