Advertisement

আইসিসির ‘হল অফ ফেম’-এ বিনু মানকাড, উচ্ছ্বসিত হয়ে টুইট শচীনেরও

02:10 PM Jun 14, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রাক্তন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার বিনু মানকাড (Vinoo Mankad) মুকুটে জুড়ল আরও একটি পালক। আইসিসির (ICC) ‘হল অফ ফেম’-এ জায়গা পেলেন তিনি। সম্প্রতি বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা ক্রিকেটের পাঁচটি যুগ থেকে দশজন ক্রিকেটারকে ‘হল অফ ফেম’-এ জায়গা দিয়েছে। সেই তালিকাতেই ভারত থেকে রয়েছে বিনু মানকাডের নাম। আর এই খবরে উচ্ছ্বিসত আরেক ভারতীয় কিংবদন্তি শচীন তেণ্ডুলকরও (Sachin Tendulkar)। এই প্রসঙ্গে টুইটও করেন মাস্টার ব্লাস্টার।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সম্প্রতি ICC’র তরফ থেকে ‘হল অফ ফেম’-এ ক্রিকেটের পাঁচটি যুগ থেকে দশজন ক্রিকেটারকে যুক্ত করার কথা ঘোষণা করা হয়েছিল। এই পাঁচটি যুগ হল- Early Era (১৯১৮ সালের আগে পর্যন্ত), Inter-war Era (১৯১৮ থেকে ১৯৪৫ সাল পর্যন্ত), Post-War Era (১৯৪৬ থেকে ১৯৭০ সাল পর্যন্ত), ODI Era (১৯৭১ থেকে ১৯৯৫) এবং Modern Era (১৯৯৬ থেকে ২০১৬)। রবিবার সেই তালিকাই প্রকাশিত হল।

[আরও পড়ুন: কাজে এল না সিটসিপাসের দুরন্ত লড়াই, ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন নোভাক জকোভিচ]

ওই তালিকাতেই Post-War Era থেকে ‘হল অফ ফেম’-এ জায়গা পেয়েছেন বিনু মানকাড। এছাড়া বাকি ৯ জন হলেন- মন্টি নোবেল, অব্রে ফকনার, লিয়েরি কনস্ট্যানটাইন, স্ট্যান ম্যাককাবে, বিনু মানকাড, টেড ডেক্সটার, বব উইলিস, ডেসমন্ড হেইন্স, কুমার সঙ্গকারা এবং অ্যান্ডি ফ্লাওয়ার। সবমিলিয়ে এখনও পর্যন্ত আইসিসির ‘হল অফ ফেম’-এ মোট ক্রিকেটারের সংখ্যা বেড়ে হল ১০৩।

এদিকে, ইতিমধ্যে বিসিসিআইও এই খবরটি জানিয়ে টুইট করেছে। এমনকী বিনু মানকাডকে নিয়ে উচ্ছ্বসিত হয়ে টুইট করতে দেখা গিয়েছে মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকরকেও। তিনি লিখেছেন, “গ্রেট বিনু মানকাডজিকে আইসিসির ‘হল অফ ফেম’-এ যুক্ত হতে দেখে খুবই ভাল লাগছে। ভারতীয় ক্রিকেটের ইতিহাসে তিনি অন্যতম সেরা খেলোয়াড় ছিলেন।” এই খবরে টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভারতীয় ক্রিকেটপ্রেমিরাও।

 

[আরও পড়ুন: কোপা আমেরিকার শুরুতেই ‘সাম্বা ম্যাজিক’, ভেনেজুয়েলাকে হেলায় হারাল নেইমারের ব্রাজিল]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next