Advertisement

শ্রীলঙ্কা সফরে ধাওয়ানদের হেড স্যার রাহুল দ্রাবিড়ই, জানিয়ে দিলেন সৌরভ

03:42 PM Jun 15, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কায় যে টিম ইন্ডিয়ার (Team India) কোচ হিসেবে রাহুল দ্রাবিড়কেই পাঠানো হবে, তা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল। এবার সেই খবরেই সিলমোহর দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। অর্থাৎ একদিকে যখন রবি শাস্ত্রীর তত্ত্বাবধানে বিরাট কোহলিরা ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবেন, অন্যদিকে তখন লঙ্কাবাহিনীর বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজে ‘টিম ইন্ডিয়া’র ডাগআউটে থাকবেন ‘মিস্টার ডিপেন্ডেবল’।

Advertisement

ইতিমধ্যেই শ্রীলঙ্কা সফরের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় দল। সামনে এসেছে সিরিজের দিনক্ষণ। জানানো হয়েছে, ১৩ জুলাই শুরু ওয়ানডে সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় একদিনের ম্যাচ যথাক্রমে ১৬ ও ১৮ জুলাই। এরপরই টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে দুই দল। খেলাগুলি হবে ২১, ২৩ ও ২৫ জুলাই। শোনা যাচ্ছে, ক্রিকেটারদের যাতে বিভিন্ন শহরে যাতায়াত করতে না হয়, তার জন্য সমস্ত ম্যাচই হবে কলম্বোয়। এবার ঘোষিত হল কোচের নামও। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) জানিয়ে দেন, শ্রীলঙ্কা সফরে ভারতীয় দলের কোচিংয়ের দায়িত্ব দেওয়া হল তাঁর এককালের সতীর্থ রাহুল দ্রাবিড়কে। শিখর ধাওয়ানের নেতৃত্ব এবং দ্রাবিড়ের কোচিংয়ের যুগলবন্দিতে শ্রীলঙ্কায় সিরিজ যে জমে উঠবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: স্ট্রাইকারদের ব্যর্থতার জের! মেসির অনবদ্য ফ্রি-কিকেও জয় পেল না আর্জেন্টিনা]

আপাতত মুম্বইয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছে টিম ইন্ডিয়া। তারপর উড়ে যাবে দ্বীপরাষ্ট্রের উদ্দেশে। সেখানে আবার কড়া বাধানিষেধের মধ্যে অন্তত তিনদিন থাকতে হবে হার্দিক পাণ্ডিয়াদের। হবে করোনা পরীক্ষাও। রিপোর্ট নেগেটিভ এলে মাঠে নামবেন তাঁরা।

ভারতীয় জুনিয়র দলের দায়িত্ব নিয়ে বিশ্বজয় করেছেন দ্রাবিড় (Rahul Dravid)। ব্যাট হাতে যেমন ছিলেন দলের স্তম্ভ, তেমনই কোচ হিসেবেও শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছেন। ভারতীয় এ দলের দুরন্ত পারফরম্যান্সের নেপথ্য কারিগরও ওই ব্যক্তিই। মহম্মদ সিরাজ, শুভমন গিল, পৃথ্বী শয়ের মতো ক্রিকেটারদের ভিত গড়ে দিয়েছেন তিনি। এবার প্রথমবার ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে নিজেকে উজাড় করে দিতেই তৈরি হচ্ছেন দ্রাবিড়।

[আরও পড়ুন: এনরিকের দল বাছাইয়ে গলদ ও সুইডিশ গোলকিপারের অনবদ্য পারফরম্যান্সেই জয় অধরা স্পেনের]

Advertisement
Next