Advertisement

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ঘোষিত ১৫ জনের ভারতীয় দল, বাদ মায়াঙ্ক-শার্দূল

07:29 PM Jun 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। ১৮ জুন থেকে প্রথমবার আয়োজিত হতে চলা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের (WTC Final) জন্য ১৫ জনের ভারতীয় দল ঘোষণা করল সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিসিসিআই। রোহিত শর্মা ও শুভমন গিল ঢুকে পড়ায় দলে জায়গা পেলেন না টেস্টে দুর্দান্ত পারফর্ম করা মায়াঙ্ক আগরওয়াল।

Advertisement

শুক্রবার নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে সাউদাম্পটনে বিরাট কোহলির নেতৃত্বে নামবে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই সেখানে পৌঁছে নিজেদের মধ্যে দু’দলে ভাগ হয়ে প্র্যাকটিস ম্যাচও খেলেছেন ক্রিকেটাররা। যেখানে সেঞ্চুরি হাঁকান শুভমন। বল হাতে ফর্মে ধরা দেন ইশান্ত শর্মা ও সিরাজ। করোনার কোপের কথা মাথায় রেখে মোট ২০ জনের দল পাঠিয়েছে ভারতীয় বোর্ড। তবে মঙ্গলবার ১৫ জনের দল ঘোষিত হল। ফাইনালে বিরাটের ডেপুটি হিসেবে দেখা যাবে অজিঙ্ক রাহানেকে। ঋষভ পন্থের পাশাপাশি আরেক উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন ঋদ্ধিমান সাহাও। তবে প্রথম একাদশে তাঁকে রাখার সম্ভাবনা নেই বললেই চলে। 

[আরও পড়ুন: শ্রীলঙ্কা সফরে ধাওয়ানদের হেড স্যার রাহুল দ্রাবিড়ই, জানিয়ে দিলেন সৌরভ]

পেসারদের মধ্যে রয়েছেন জশপ্রীত বুমরাহ, উমেশ যাদব, মহম্মদ শামি, ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজ। তবে অস্ট্রেলিয়ায় নজরকাড়া পারফরম্যান্সের পরও ঠাঁই হল না শার্দূল ঠাকুরের। নেই অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দরও। এদিকে, রোহিত ও শুভমন গিলকে নেওয়ায় বাদ পড়লেন ওপেনার মায়াঙ্কও।

একনজরে দেখে নিন ঘোষিত ১৫ জনের ভারতীয় দল:
কোহলি (অধিনায়ক), রাহানে (সহ-অধিনায়ক), রোহিত শর্মা, শুভমন গিল, চেতেশ্বর পূজারা, ঋষভ পন্থ, হনুমা বিহারী, আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ঋদ্ধিমান সাহা, বুমরাহ, উমেশ যাদব, শামি, ইশান্ত শর্মা ও মহম্মদ সিরাজ।

[আরও পড়ুন: স্ট্রাইকারদের ব্যর্থতার জের! মেসির অনবদ্য ফ্রি-কিকেও জয় পেল না আর্জেন্টিনা]

দীর্ঘ বিরতির পর দেশের জার্সি গায়ে বড় চ্যালেঞ্জের মুখোমুখি টিম ইন্ডিয়া। প্রথমবার কোনও আইসিসি ট্রফি জয়ের হাতছানি বিরাট কোহলির সামনে। তবে ম্যাচ শুরুর আগে বিশেষজ্ঞরা খানিকটা এগিয়ে রাখছেন নিউজিল্যান্ডকে। কারণ সদ্য ইংল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজে ১-০-য় জিতেছে কিউয়িরা। 

Advertisement
Next