Advertisement

WTC Final: চতুর্থদিনেও মাঠে গড়াল না বল, ড্রয়ের পথেই এগোচ্ছে ভারত-নিউজিল্যান্ড টেস্ট

08:52 PM Jun 21, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ পথ অতিক্রম করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (WTC Final) পৌঁছতে হয়েছে ভারত ও নিউজিল্যান্ডকে। তার পর আবার অতিমারীর চোখ রাঙানির মধ্যে হাজারো নিয়ম মেনে ইংল্যান্ডে পৌঁছেছে দু’দল। এত আয়োজনের পরও প্রকৃতির কাছে বারবার হার মানতে হচ্ছে কোহলি-উইলিয়ামসনদের। বৃষ্টির ভ্রুকুটির জন্য প্রথম দিনের মতো চতুর্থ দিনেও মাঠে বলই গড়াল না। ফলে প্রথমবারের এই টুর্নামেন্টে যে কোনও একটি দলকে চ্যাম্পিয়ন হতে দেখার ইচ্ছা আর হয়তো পূরণ হবে না ক্রিকেটপ্রেমীদের।

Advertisement

১৮ জুন টেস্টের প্রথম দিনে লাগাতার বৃষ্টির জন্য খেলা শুরুই করা যায়নি। দ্বিতীয় দিনেও খুব একটা বদলায়নি ছবিটা। খেলা শুরু হলেও মন্দ আলোর জন্য অনেক আগেই মাঠ ছেড়ে ড্রেসিংরুমে চলে যান বিরাট কোহলিরা (Virat Kohli)। তৃতীয় দিন কোনও বাধার সম্মুখীন না হলেও আজ, সোমবার ফের দিনভর আকাশের মুখ ভার থাকায় এদিনের খেলাও ভেস্তে গেল। হাতে একটি রিজার্ভ ডে থাকলেও ম্যাচ যতদূর এগিয়েছে, তাতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল অমীমাংসিত হওয়ার সম্ভাবনাই বেশি। অন্তত এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: Copa America: হোটেলের ঘরে মেয়েদের ঢুকিয়ে উদ্দাম পার্টি! বিপাকে চিলির ৬ ফুটবলার]

প্রাক্তন ইংলিশ তারকা কেভিন পিটারসেন (Kevin Pietersen) টুইট করে আক্ষেপ করেন, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচ ব্রিটেনে আয়োজনের কোনও মানেই হয় না। 

উল্লেখ্য, তৃতীয় দিনের খেলার শেষে ৪৯ ওভারে দু’উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের (New Zealand) সংগ্রহ ১০১। কনওয়ে ও লাথামের ব্যাটে ভর করেই স্বস্তিজনক জায়গায় ছিল কিউয়িরা। তার আগে জেমিসনের (৫/৩১) দুর্দান্ত বোলিংয়ের সৌজন্যে মাত্র ২১৭ রানেই গুটিয়ে যায় টিম ইন্ডিয়ার ইনিংস। ১১৬ রানে পিছিয়ে থেকে পঞ্চমদিন মাঠে নামবে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। তবে পুরোটাই নির্ভর করছে বরুণদেবের উপর। 

[আরও পড়ুন: টোকিও অলিম্পিকে গ্যালারিতে বসার অনুমতি পেলেন দর্শকরা, তবে রয়েছে বিশেষ শর্ত]

Advertisement
Next