shono
Advertisement

তেরঙ্গার ‘অপব্যাখ্যা’ গম্ভীরের, উঠল দেশদ্রোহিতার অভিযোগ

জওয়ানের পাশে দাঁড়িয়েও কেন বিতর্কে জড়ালেন কেকেআর অধিনায়ক? The post তেরঙ্গার ‘অপব্যাখ্যা’ গম্ভীরের, উঠল দেশদ্রোহিতার অভিযোগ appeared first on Sangbad Pratidin.
Posted: 04:10 PM Apr 14, 2017Updated: 06:04 PM Oct 09, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক জওয়ানকে কাশ্মীরি যুবকের হাতে নিগৃহীত হতে দেখে তীব্র প্রতিবাদ জানিয়েছিলেল কেকেআর অধিনায়ক। জানিয়েছেন, জওয়ানের গায়ে একটা থাপ্পড় পড়লে যেন একশো জিহাদির প্রাণ যায়। কিন্তু সেইসঙ্গে ব্যাখ্যা দিয়েছিলেন তেরঙ্গারও। আর সে কারণেই বেশ খানিকটা বিপাকে পড়লেন গম্ভীর। নেটদুনিয়ায় তাঁর বিরুদ্ধে উঠল দেশদ্রোহিতার অভিযোগ।

Advertisement

জওয়ান নিগ্রহের প্রতিবাদ করে গম্ভীর লিখেছিলেন, যাঁদের আজাদি চাই তাঁরা কাশ্মীর ছেড়ে চলে যেতে পারেন। সেইসঙ্গে জানিয়েছিলেন, জাতীয় পতাকার তিন রঙের ব্যাখ্যা। অবশ্য সে ব্যাখ্যা তাঁর নিজের। যেখানে গেরুয়া ত্যাগ নয় বরং ক্রোধের প্রতীক। সাদা হয়েছিল জেহাদিদের শবের উপর চাপা সাদা চাদরের সমার্থক। আর সবুজ হয়ে উঠেছিল ঘৃণার রং। দেশজোড়া জাতীয়তাবাদের হাওয়ায় এ টুইট প্রথমে বেশ বাহবাই কুড়িয়েছিল। কিন্তু পরে সমালোচনার শিকার হলেন ক্রিকেটার।

ইডেন গার্ডেন্সে আইপিএল-এ যখন তিনি নিজের দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে জয়ের দোরগোড়ায় পৌঁছে দিচ্ছেন, তখনই তাঁর বিরুদ্ধে টুইটে ধেয়ে আসছে সমালোচনা। কেউ কেউ বলছেন, কাশ্মীর সমস্যার বিন্দুমাত্র জানেন না ক্রিকেটার। ক্রিকেটে ব্যর্থ হওয়ার পর এখন এরকম টুইট করে নজর কাড়তে চাইছেন। অপর এক নেটিজেনের বক্তব্য, জাতীয় পতাকার তিন রঙের যে ব্যাখ্যা করেছেন গম্ভীর তা গ্রহণযোগ্য নয়। পতাকার সঙ্গে কখনও ঘৃণা বা ক্রোধ যোগ করা উচিত নয়। এও এক ধরনের দেশদ্রোহিতা। এর জন্য কারাদণ্ড হতে পারে গম্ভীরের। পাল্টা প্রশ্ন করে কেউ জিজ্ঞেস করেছেন, গম্ভীর নিজে কি সেনাদের পরিস্থিতিতে দাঁড়িয়ে দেশরক্ষা করতে পারবেন? তবে অনেকেই একমত যে, যেভাবে তেরঙ্গার ব্যাখ্যা করা হয়েছে তা যথার্থ নয় বরং তা নিম্নমানের।

এখনও অবশ্য এ ব্যাপারে কোনও প্রতিক্রিযা জানাননি কেকেআর অধিনায়ক ।

The post তেরঙ্গার ‘অপব্যাখ্যা’ গম্ভীরের, উঠল দেশদ্রোহিতার অভিযোগ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement