Advertisement

‘অন্যতম সেরা ক্যাচ’, ভারতীয় মহিলা ক্রিকেটারের অনবদ্য ফিল্ডিংয়ের ভিডিও ভাইরাল

11:59 AM Jul 10, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাউন্ডারি লাইনে নিখুঁত ভারসাম্য। ক্যাচ লুফে নেওয়ার পর বাউন্ডারি লাইনের বাইরে বেরিয়ে যাওয়ার আঁচ করে বল শূন্যে ছুঁড়ে দেওয়া। পরক্ষণেই লাফিয়ে বাউন্ডারি লাইনের ভিতরে ঢুকে সেই ক্যাচই লুফে নেওয়া। IPL বা অন্যান্য পেশাদার ক্রিকেট টুর্নামেন্ট বা পুরুষদের আন্তর্জাতিক ক্রিকেটে এই দৃশ্য এর আগে দেখা যায়নি এমন নয়। কিন্তু মহিলা ক্রিকেটের নিরিখে এই ধরনের ক্যাচ সত্যিই অবিশ্বাস্য। আর এই অবিশ্বাস্য কীর্তিই করে দেখালেন টিম ইন্ডিয়ার তরুণী ক্রিকেটার হার্লিন দেওল (Harleen Deol)। সেই ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: অন্তর্কলহে জর্জরিত ভারতীয় ক্রিকেট! টিম ম্যানেজমেন্টকে নিয়ম মানার নিদান BCCI কর্তার]

এই মুহূর্তে ইংল্যান্ডে (England) সেদেশের মহিলা দলের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-২০ সিরিজ খেলছে ভারতীয় মহিলা দল। শুক্রবার সিরিজের প্রথম ম্যাচেই অবিশ্বাস্য এই ফিল্ডিং পারফরম্যান্স দেখালেন ভারতীয় মহিলা দলের নবাগতা হার্লিন। ম্যাচের উনিশতম ওভারে ইংল্যান্ডের অ্যামি জোনস শিখা পাণ্ডের করা বল দুর্দান্ত ড্রাইভে শূন্যে ভাসিয়ে দেন। আপাত দৃষ্টিতে মনে হচ্ছিল বলটি বাউন্ডারি পেরিয়ে ছক্কা হতে চলেছে। অন্য কোনও ফিল্ডার থাকলে হয়তো তেমনটাই হত। কিন্তু হার্লিন অনবদ্য ফিল্ডিংয়ে একপ্রকার নিশ্চিত ওভার বাউন্ডারি থেকে উইকেট তুলে নিলেন। সেসময় অ্যামি ২৬ বলে ৪৩ রান করে ব্যাট করছিলেন। হার্লিনের দুর্দান্ত সেই ক্যাচের ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল। টিম ইন্ডিয়ার তারকার প্রসংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: আশঙ্কাই সত্যি! পিছিয়ে যেতে পারে ভারত-শ্রীলঙ্কা ODI সিরিজ, জানালেন সৌরভ]

যদিও, দুর্দান্ত এই ফিল্ডিং সত্ত্বেও ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে হারতেই হয়েছে ভারতকে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচের প্রথম ইনিংসে ইংল্যান্ড তোলে ১৭৭ রান। জবাবে ৮ ওভার ৪ বলে ভারতের স্কোর যখন ৩ উইকেটের বিনিময়ে ৫৪ রান, তখনই বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। ডাকওয়র্থ-লুইস নিয়মে ইংল্যান্ডকে ১৮ রানে জয়ী ঘোষণা করা হয়। হারের ফলে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে গেল ওমেন-ইন-ব্লু ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next