Advertisement

বিশ্ব ক্রিকেটে অনন্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার

08:17 PM Jul 17, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ক্রিকেটের ইতিহাসে অনবদ্য রেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের (Ireland) ভারতীয় বংশোদ্ভূত ক্রিকেটার সিমি সিং। ওয়ানডেতে আট নম্বরে ব্যাট করতে নামা প্রথম ব্যাটসম্যান হিসেবে শতরান করার নজির গড়লেন তিনি। যদিও তাতে দলের হার রুখতে পারলেন না। ডাবলিনে ৭০ রানে আয়ারল্যান্ডকে হারিয়ে দিল দক্ষিণ আফ্রিকা (South Africa)। সেই সঙ্গে তিনম্যাচের সিরিজে ১-১ সমতাও ফেরাল প্রোটিয়ারা।

Advertisement

দক্ষিণ আফ্রিকা বনাম আয়ারল্যান্ডের তিন ম্যাচের একদিনের সিরিজে নিজেদের থেকে শক্তিশালী প্রোটিয়াদের যথেষ্ট লড়াই করেছেন আইরিশরা। প্রথম ম্যাচ বৃষ্টির জন্য নষ্ট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ম্যাচ জিতে নেয় আয়ারল্যান্ড। কিন্তু তৃতীয় ম্যাচটি জিতে নিল প্রোটিয়ারা। কিন্তু ম্যাচে বিশ্বরেকর্ড গড়লেন আয়ারল্যান্ডের ভারতীয় বংশোদ্ভূত সিমি সিংহ। পঞ্জাবে জন্ম সিমির। ভারতীয় বংশোদ্ভূত এই ক্রিকেটার বিশ্বের এক মাত্র ব্যাটসম্যান যিনি একদিনের ক্রিকেটে আট নম্বরে বা তার নীচে ব্যাট করতে নেমে শতরান করলেন। ১০০ রানেই অপরাজিত (৯১ বলে) থাকেন সিমি। তাঁর ব্যাটে ভর করে আয়ারল্যান্ড করে ২৭৬ রান। যদিও তা জেতার জন্য যথেষ্ট ছিল না।

[আরও পড়ুন: ‘ভক্তদের জন্য সব কিছু!’ বিরাটের সঙ্গে অনুরাগীর ক্যামেরার সামনে পোজ দিলেন অনুষ্কা]

শুক্রবার তৃতীয় ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৪৬ রান করে দক্ষিণ আফ্রিকা। সেই রান তাড়া করতে নেমে একটা সময় ৯২ রানে ৬ উইকেট হারায় আয়ারল্যান্ড। সহজেই ম্যাচ জিতে যাবে প্রোটিয়ারা। সেই সময় আয়ারল্যান্ড দলের হাল ধরেন আট নম্বরে ব্যাট করতে নামা সিমি। সিমির সামনে নর্ৎজে, কেশব মহারাজদের অসহায় মনে হতে থাকে। তবে শেষপর্যন্ত আর লড়াই করতে পারেননি আইরিশরা। ফলে দক্ষিণ আফ্রিকা সহজেই ম্যাচটি জিতে নেয়। আর সিরিজ শেষ হয় ১-১ ব্যবধানে।

 

[আরও পড়ুন: সাত পাকে বাঁধা পড়লেন ভারতীয় অলরাউন্ডার শিবম দুবে, পাত্রী কে চেনেন?]

Advertisement
Next