shono
Advertisement

Ind vs SL: বৃষ্টিই কাল? তৃতীয় ODI ম্যাচে ভারতের ইনিংস শেষ ২২৫ রানেই

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারতের হয়ে অভিষেক করলেন পাঁচজন।
Posted: 07:59 PM Jul 23, 2021Updated: 08:18 PM Jul 23, 2021

ভারত: ২২৫ (পৃথ্বী শ’ ৪৯, সঞ্জু স্যামসন ৪৬)
শ্রীলঙ্কার ব্যাটিং বাকি

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতিরিক্ত তাড়াহুড়ো, অনভিজ্ঞতা এবং সর্বোপরি বৃষ্টি। শ্রীলঙ্কার (Sri Lanka) বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে সার্বিকভাবে ব্যর্থ ভারতের ব্যাটিং অর্ডার। যার ফলে রাহুল দ্রাবিড়ের টিম ইন্ডিয়া গুটিয়ে গেল মাত্র ২২৫ রানে। বৃষ্টির জন্য ম্যাচ ৫০ ওভার থেকে কমিয়ে ৪৭ ওভারে করা হয়েছিল। সেই কটা ওভারও খেলতে পারলেন না ধাওয়ান, সূর্যকুমাররা।

প্রথম দু’ম্যাচ জিতে সিরিজ আগেই পকেটে পুরেছে ভারত (Team India)। সেদিক থেকে দেখতে গেলে এই ম্যাচ ছিল নেহাতই নিয়মরক্ষার। সম্ভবত সেকারণেই, দলের সব সদস্যকে এই ম্যাচে সুযোগ দিতে চাইছিলেন কোচ রাহুল দ্রাবিড়। এদিন ভারতীয় দলে পাঁচটি পরিবর্তন করেন তিনি। অভিষেক হয় নীতীশ রানা, সঞ্জু স্যামসন, রাহুল চাহার, চেতন সাকারিয়া, কৃষ্ণাপ্পা গৌতমের। একসঙ্গে ৫ জনের অভিষেক! শেষবার এমনটা হয়েছিল ১৯৮০ সালে। তবে, কোচ দ্রাবিড় দলের যুব সদস্যদের নিয়েই ঝুঁকি নিয়েছিলেন।

[আরও পড়ুন: ইংল্যান্ডে চোটগ্রস্ত ৩ ক্রিকেটার, পরিবর্ত হিসেবে শিকে ছিঁড়বে কাদের?]

এদিন, কলোম্বোয় বৃষ্টির পূর্বাভাস থাকা সত্ত্বেও এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টিম ইন্ডিয়ার অধিনায়ক শিখর ধাওয়ান। প্রথমে ব্যাট করতে নেমে এদিন শুরুটা খুব একটা ভাল করেনি ভারত। মাত্র ২৮ রানের মাথাতেই ভারতের প্রথম উইকেটের পতন ঘটে। ১৩ রানে শিখর ধাওয়ানকে ফেরান চামিরা। এরপর পৃথ্বী শ’র সঙ্গে জুটি বাঁধেন অভিষেক ম্যাচে নামা সঞ্জু স্যামসন। তাঁদের জুটিতে ১০০ রানের গণ্ডি পেরোয় ভারত। কিন্তু ১০২ রানের মাথায় পৃথ্বী (Prithwi Shaw) আউট হতেই শুরু হয় বিপর্যয়। নিয়মিত ব্যবধানে উইকেট খোয়াতে থাকে ভারত। পৃথ্বী করেন ৪৯ রান। দ্রুত ৪৬ রান করে ফেরেন সঞ্জুও। ভারতের স্কোর যখন ৩ উইকেটে ১৪৭ রান, তখনই বৃষ্টি নামে। ১ ঘণ্টার বেশি সময় বন্ধ ছিল খেলা। যার ফলে ম্যাচ কমিয়ে ৪৭ ওভারের করতে হয়। এরপর খেলা শুরু হলেও আগের ছন্দ ফিরে পায়নি ভারত। একের পর এক ব্যাটসম্যান শ্রীলঙ্কার দুই স্পিনার জয়বিক্রম এবং ধনঞ্জয়ের শিকার হন। সেট হওয়ার পরও ব্যর্থ হন মণীশ(১১), সূর্যকুমার যাদব (৪০) এবং হার্দিক (১৯)। অভিষেককারী নীতীশ রানা (৭) এবং কৃষ্ণাপ্পা গৌতমও (২) ব্যর্থ হন। ভারতের ইনিংস শেষ হয় মাত্র ২২৫ রানে। শ্রীলঙ্কার হয়ে ৩টি করে উইকেট পান দুই স্পিনার ধনঞ্জয় এবং জয়বিক্রম। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement