Advertisement

আমিরশাহীতে আয়োজিত আইপিএলের সূচি ঘোষণা বোর্ডের, KKR-এর ম্যাচগুলি কবে?

07:55 PM Jul 25, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বর মাসেই যে স্থগিত হওয়া আইপিএলের (IPL 2021) ম্যাচ আয়োজিত হতে চলেছে, তা আগেই ঘোষণা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। এমনকী টুর্নামেন্ট শুরুর দিনক্ষণ এবং ফাইনাল ম্যাচের তারিখও জানিয়ে দেওয়া হয়েছিল। আর রবিবার আইপিএলের বাকি ম্যাচগুলির পূর্ণাঙ্গ সূচিও ঘোষণা করা হল। গতবারের চ্যাম্পিয়ন রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের ম্যাচ দিয়েই শুরু হবে টুর্নামেন্টের বাকি অংশ। কলকাতা নাইট রাইডার্স মাঠে নামবে ২০ সেপ্টেম্বর। কেকেআর-এর মুখোমুখি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। গতবারের মতোই দুবাই, শারজা এবং আবু ধাবিতেই ম্যাচগুলি আয়োজিত হবে।

Advertisement

করোনার জেরে গত বছর প্রথমে স্থগিত হয়ে গিয়েছিল আইপিএল। পরে তা সফলভাবে আয়োজিত হয় সংযুক্ত আরব আমিরশাহীতে। চলতি বছরের গোড়ায় দেশে মারণ ভাইরাসের দাপট তুলনামূলক ভাবে কমলে ঠিক হয় এবার ভারতের মাটিতেই হবে কুড়ি-বিশের মহারণ। নির্ধারিত সূচিতেই শুরু হয় টুর্নামেন্ট। কিন্তু মাঝপথেই ঘটে বিপত্তি। করোনা আক্রান্ত হন একাধিক ক্রিকেটার এবং গ্রাউন্ড স্টাফ। যার জেরে অবশেষে টুর্নামেন্ট স্থগিতেরই সিদ্ধান্ত নেয় বিসিসিআই। তারপর থেকেই জল্পনা শুরু হয়, তাহলে কি অতিমারী পরিস্থিতিতে আর এবছর ভারতে আইপিএল আয়োজন সম্ভব? কোথায় হতে পারে বাকি ম্যাচগুলি? হলেও কবে হবে। ক্রিকেটপ্রেমীদের কৌতূহল মিটিয়ে ভারতীয় বোর্ড জানিয়ে দেয়, সেপ্টেম্বরেই বসছে আসর। এবারও সৌরভ গঙ্গোপাধ্যায়রা (Sourav Ganguly) বেছে নেন আমিরশাহীকেই। সেপ্টেম্বর-অক্টোবরে মাস খানেকের উইনডোতেই হবে টুর্নামেন্ট।

[আরও পড়ুন: ‘অলিম্পিক কি রসিকতার জায়গা?’, প্রণতির ব্যর্থতায় ক্ষুব্ধ প্রাক্তন কোচ মিনারা]

এদিনের ঘোষিত সূচি অনুযায়ী, ১৯ তারিখ মুম্বই-চেন্নাই ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু হবে। কোয়ালিফায়ার ১ খেলা হবে ১০ অক্টোবর দুবাইয়ে। এলিমিনেটর খেলা হবে ১১ অক্টোবর শারজায়। কোয়ালিফায়ার ২ খেলা হবে ১৩ অক্টোবর। এটিও আয়োজিত হবে শারজায়। আর সবশেষে ফাইনাল ম্যাচটি আগামী ১৫ অক্টোবর দুবাইয়ে আয়োজিত হবে। বলতে গেলে প্রতিশ্রুতিমতো ২৫ দিনের মধ্যেই টুর্নামেন্ট শেষ করবে বোর্ড। বিরাটের আরসিবির বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্স মাঠে নামছে ২০ সেপ্টেম্বর।

এক নজরে দেখে নিন কলকাতা নাইট রাইডার্সের ম্যাচ কবে?

২০ সেপ্টেম্বর- কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর- সন্ধে সাড়ে ৭টা
২৩ সেপ্টেম্বর- মুম্বই ইন্ডিয়ান্স বনাম কলকাতা নাইট রাইডার্স – সন্ধে সাড়ে ৭টা
২৬ সেপ্টেম্বর- চেন্নাই সুপার কিংস বনাম কলকাতা নাইট রাইডার্স – দুপুর সাড়ে ৩টে
২৮ সেপ্টেম্বর- কলকাতা নাইট রাইডার্স বনাম দিল্লি ক্যাপিটালস- দুপুর সাড়ে ৩টে
১ অক্টোবর- কলকাতা নাইট রাইডার্স বনাম পাঞ্জাব ক্যাপিটালস- সন্ধে সাড়ে ৭টা
৩ অক্টোবর- কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ- সন্ধে সাড়ে ৭টা
৭ অক্টোবর- কলকাতা নাইট রাইডার্স বনাম রাজস্থান রয়্যালস- সন্ধে সাড়ে ৭টা

 

[আরও পড়ুন: Tokyo Olympics: জিতলেন মনিকা-মেরি কম, হকিতে অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হার ভারতের]

Advertisement
Next