Advertisement

ইতিহাসের সামনে শ্রীলঙ্কা, তৃতীয় T-20’তে কারা থাকবেন টিম ইন্ডিয়ার প্রথম একাদশে?

03:47 PM Jul 29, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি-সহ দলের প্রথম সারির ক্রিকেটাররা ইংল্যান্ডে (England)। বলতে গেলে ‘বি’ দল নিয়েই রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) কোচিংয়ে শ্রীলঙ্কা (Sri Lanka) সফরে গিয়েছে ভারতীয় দল। কিন্তু সেখানেও আরেক বিপত্তি। ওয়ানডে সিরিজ কেটে গেলেও করোনার থাবায় টি-টোয়েন্টি সিরিজে দল গঠন করতেই রীতিমতো বিপাকে ভারতীয় দল। পরিস্থিতি এতটাই জটিল তৃতীয় তথা শেষ টি-২০ ম্যাচে দল গড়তেই হিমশিম খেতে হচ্ছে রাহুল দ্রাবিড়দের। বর্তমানে সিরিজ ১-১ অবস্থায় রয়েছে। এই অবস্থায় প্রথমবার ভারতের বিরুদ্ধে টি-২০ সিরিজ জয়ের হাতছানিও রয়েছে শ্রীলঙ্কার সামনে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিলেন শিখর ধাওয়ানরা। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচেও সহজ জয় এসেছিল। কিন্তু টি-২০ ম্যাচের আগেই ঘটে বিপত্তি। ক্রুণাল পাণ্ডিয়া করোনা আক্রান্ত হন। এরপরই মঙ্গলবারের জন্য স্থগিত হয়ে গিয়েছিল দ্বিতীয় টি-২০ ম্যাচটি। পরবর্তীতে ক্রুণালের সংস্পর্শে আসায় হার্দিক পাণ্ডিয়া, যুজবেন্দ্র চাহাল, সূর্যকুমার যাদব, পৃথ্বী শ’, ঈশান কিষাণ, কৃষ্ণাপ্পা গৌতম এবং দীপক চাহারও বাকি সিরিজ থেকে ছিটকে যান। ফলে একসময় কীভাবে দল নামানো হবে? সেই নিয়ে চিন্তায় পড়ে যায় টিম ম্যানেজমেন্ট। পরিস্থিতি সামলাতে ঈশান পোড়েল-সহ পাঁচ নেটবোলারকেও মূল দলের সঙ্গে নেওয়ার কথা ঘোষণা করে বিসিসিআই। এরপর টস করতে এসে অধিনায়ক শিখর ধাওয়ান প্রথম একাদশের যে তালিকা দেন, তাতে দেখা যায়, মোট চারজন নতুন খেলোয়াড়ের দলে অভিষেক হচ্ছে। ঋতুরাজ গায়কোয়াড, চেতন শাকারিয়া, দেবদূত পাড়িক্কল এবং নীতীশ রানা প্রথমবার আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নামেন। পরবর্তীতে ম্যাচে আবার চোট পান নভদীপ সাইনি।

[আরও পড়ুন: প্রয়াত কিংবদন্তি ব্যাডমিন্টন তারকা Nandu Natekar, শোকপ্রকাশ মোদি-মমতার]

এই পরিস্থিতিতে তৃতীয় তথা সিরিজ নির্ণায়ক টি-২০ ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে প্রথম একাদশে কে কে মাঠে নামবেন, সেটাই দেখার। তবে বিশেষজ্ঞদের মতে, এই ম্যাচে শিকে ছিঁড়তে পারে সন্দীপ ওয়ারিয়র কিংবা ঈশান পোড়েলের। কারণ গত ম্যাচে চারজনের অভিষেক হলেও নীতীশ রানা কিংবা চেতন শাকারিয়ার পারফরম্যান্স তেমন উল্লেখযোগ্য ছিল না। এখন দেখার শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট।

সম্ভাব্য একাদশ: শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কোয়াড, দেবদূত পাড়িক্কল, সঞ্জু স্যামসন, নীতীশ রানা, ভুবনেশ্বর কুমার, সন্দীপ ওয়ারিয়র/ঈশান পোড়েল, কুলদীপ যাদব, রাহুল চাহার, চেতন শাকারিয়া, বরুণ চক্রবর্তী।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: দ্বিতীয় T-20 ম্যাচে হার ভারতের, ভাঙাচোরা দল নিয়েও শ্রীলঙ্কাকে কড়া টক্কর Team India-র]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next