Advertisement

তৃতীয় T-20 তে লজ্জার হার, শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমবার সিরিজ হারল Team India

11:22 PM Jul 29, 2021 |
Advertisement
Advertisement

ভারত: ৮১-১০ (কুলদীপ ২৩, ভুবনেশ্বর ১৬) 
শ্রীলঙ্কা: ৮২-৩ (ধনঞ্জয় দ্য সিলভা ২৩, ভানুকা ১৮)
শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-২০ ম্যাচে লজ্জার হার ভারতের। কোভিড (COVID-19) হামলার শিকার ভারতীয় দল (Team India) এদিন শ্রীলঙ্কার কাছে হারল ৭ উইকেটে। ফলে লঙ্কা ব্রিগেডের কাছে এই প্রথম সিরিজ হারতে হল ভারতীয় ক্রিকেট দলকে। ২০১৯ সালের পর পরপর ৮টি টি-২০ সিরিজে অপরাজেয় ছিল ভারত। লঙ্কাভূমে সেই জয়ের ধারাও বজায় রাখতে পারল না টিম ইন্ডিয়া। অন্যদিকে ২০১৯ সালের পর প্রথমবার কোনও সিরিজ জিতল লঙ্কা ব্রিগেড। 

Advertisement

আসলে কোভিডের হানায় ছন্নছাড়া ভারতীয় দল (India Cricket Team) এদিন কোনওক্রমে প্রথম একাদশ সাজিয়েছিল। দলে ব্যাটসম্যান ছিলেন সাকুল্যে ৪ জন। সেই সঙ্গে উইকেটরক্ষক সঞ্জু স্যামসন। তার উপর এদিন টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই শুরুটা জঘন্য হয়েছে ভারতের। হাসারঙ্কা এবং সনাকার দাপটে মাত্র ২৫ রানের মধ্যেই টিম ইন্ডিয়া হারায় ৪ উইকেট। ৩৬ রানে পতন হয় পঞ্চম উইকেটের। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। টিম ইন্ডিয়ার ইনিংস শেষ হয় মাত্র ৮১ রানে। কোনওক্রমে মান বাঁচান কুলদীপ যাদব। দলের সর্বোচ্চ স্কোরারও তিনি। তাঁর সংগ্রহ ২৩ রান। তিনি না থাকলে হয়তো আরও লজ্জায় পড়তে হত টিম ইন্ডিয়াকে। কুলদীপ (Kuldeep Yadav) ছাড়া গোটা ভারতীয় ব্যাটিং লাইন-আপে দুই সংখ্যার রানে পৌঁছেছেন মাত্র ২ জন। একজন ভুবনেশ্বর কুমার, অপরজন ঋতুরাজ গায়কোয়াড়। এতেই বোঝা যাচ্ছে, কলম্বোয় শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাঙাচোরা টিম ইন্ডিয়ার ব্যাটিং বিভাগ ঠিক কতটা ব্যর্থ হয়েছে।

[আরও পড়ুন: দ্বিতীয় T-20 ম্যাচে হার ভারতের, ভাঙাচোরা দল নিয়েও শ্রীলঙ্কাকে কড়া টক্কর Team India-র]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভাল না হলেও, ভারতের সামান্য রানের টার্গেটে পৌঁছাতে তেমন বেগ পেতে হয়নি টিম শ্রীলঙ্কাকে (Sri Lanka)। মাত্র ৩ উইকেট খুইয়ে ১৫ তম ওভারেই নির্ধারিত টার্গেটে পৌঁছে যায় তাঁরা।ধনঞ্জয় দ্য সিলভা করেন ২৩ রান। ১৮ রান করেন ভানুকা। ভারতের হয়ে রাহুল চাহার নেন ৩টি উইকেট।

Advertisement
Next