Advertisement

নিয়ম ভেঙে এক বছরের জন্য নির্বাসিত শ্রীলঙ্কার তিন ক্রিকেটার

10:14 PM Jul 30, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপাকে শ্রীলঙ্কার (Sri Lanka) তিন ক্রিকেটার। ইংল্যান্ড সফরে গিয়ে করোনাবিধি ভাঙায় সেদেশের তিন ক্রিকেটারকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নির্বাসিত করা হল। এই তিন ক্রিকেটার হলেন শ্রীলঙ্কার সহ-অধিনায়ক কুশল মেন্ডিস, ওপেনার দানুষ্কা গুনাথিলাকা এবং উইকেট রক্ষক নিরোসান ডিকওয়েলা। এর ফলে আগামী অক্টোবরে সংযুক্ত আরব আমিরশাহীতে আয়োজিত টি-২০ বিশ্বকাপেও তাঁদের মাঠে নামা হবে না।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

গত জুন মাসে ইংল্যান্ড (England) সফরে গিয়েছিল শ্রীলঙ্কা (Sri Lanka)। ডুরহামে (Durham) একটি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচের আগে হোটেলের বায়ো বাবল ভেঙে বাইরে বেরিয়ে পড়েন। রাস্তায় ঘুরে বেড়াতে থাকেন তিন ক্রিকেটার। পরবর্তীতে সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। তারপরই সেই নিয়ে বেশ বিতর্কও তৈরি হয়। যার ফলে নড়েচড়ে বসে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। তিনজনকেই ২৮ জুন ইংল্যান্ড থেকে দেশে ফেরত নিয়ে আসা হয়।

[আরও পড়ুন: জনসংখ্যা মাত্র ৩৪ হাজার, তাতেই অলিম্পিকে পদক জিতে নজির গড়ল এই দেশ]

এরপরই শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড বিষয়টির তদন্ত শুরু করে। পাঁচ সদস্যের শৃঙ্খলারক্ষা কমিটিও গড়া হয়। বৃহস্পতিবার ওই কমিটিই তিন ক্রিকেটারকে দোষী সাব্যস্ত করে। তবে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড দু’বছরের জন্য শাস্তির নিদান দিলেও সেই শাস্তির মেয়াদ এক বছর কমিয়ে দেয় এই শৃঙ্খলারক্ষা কমিটি। এদিন কমিটি জানায়, তিন ক্রিকেটার এই কাজ করে দেশের ক্রিকেট এবং দেশকে অসম্মান করেছেন। পাশাপাশি ইংল্যান্ড সফরে করোনাবিধি ভেঙে গোটা দলকেও বিপদের মুখে ফেলেছেন। তাই তাঁদের এই শাস্তি দেওয়া হল। তবে শুধু আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিতই নয়, পাশাপাশি ৫০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে তাঁদের। শুধু তাই নয়, আগামী ছ’মাসের জন্য ঘরোয়া ক্রিকেটেও নামতে পারবেন না তিন ক্রিকেটার।

 

[আরও পড়ুন: কন্ডোমের সৌজন্যে Olympic-এ সোনা জিতলেন এই অ্যাথলিট! কীভাবে, দেখুন ভিডিও]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next