Advertisement

পাক অধিকৃত কাশ্মীরের লিগে খেললে ভারতে প্রবেশ নিষেধ! চরম হুঁশিয়ারি সৌরভের বোর্ডের

04:16 PM Aug 01, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরে (Pak Occupied Kashmir) আয়োজিত ক্রিকেট লিগ নিয়ে এবার কড়া অবস্থান নিল বিসিসিআই (BCCI)। সরকারি বিবৃতি না দিলেও সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, এই লিগে যোগদানকারী ক্রিকেটাররা ভারতে ক্রিকেট সম্পর্কিত কোনওকিছুতে অংশগ্রহণ করতে পারবে না।

Advertisement

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে, বেসরকারিভাবে বিসিসিআই সমস্ত ক্রিকেট বোর্ডকে জানিয়ে দিয়েছে, এই বিতর্কিত লিগে অংশগ্রহণ করা মানে বিসিসিআইয়ের সঙ্গে সমস্ত কমার্শিয়াল চুক্তি নষ্ট করা। দেশের স্বার্থের কথা মাথায় রেখেই ভারতীয় বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে। ওই প্রতিবেদনে বোর্ডের এক আধিকারিককে উদ্ধৃত করে জানানো হয়েছে, “সমস্ত ক্রিকেট বোর্ডকে জানিয়ে দেওয়া হয়েছে, তাঁদের ক্রিকেটাররা যেন কাশ্মীর লিগে অংশ না নেয়। কোনও কারণে কেউ যদি ওই লিগে অংশ নেয়, তাহলে ভারতে ক্রিকেট সংক্রান্ত কোনওরকম কার্যকলাপে সেই ক্রিকেটারকে অংশ নিতে দেওয়া হবে না। জাতীয় স্বার্থের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাঁরা পাকিস্তান সুপার লিগে খেলছে, তাঁদের নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু আমাদের আপত্তি পাক অধিকৃত কাশ্মীরে আয়োজিত এই টুর্নামেন্ট নিয়ে। আমাদের সরকারের নীতির সঙ্গে সামঞ্জস্য রেখেই এই সিদ্ধান্ত।”

[আরও পড়ুন: লাল-হলুদে জট কাটার ইঙ্গিত! চূড়ান্ত চুক্তিপত্র নিয়ে অনেকটাই নরম হচ্ছে ইনভেস্টর]

পাক অধিকৃত কাশ্মীরে আয়োজিত ক্রিকেট লিগে না খেলার জন্য নাকি তাঁর উপর চাপ সৃষ্টি করছে বিসিসিআই (BCCI)। এমনকী ভারতে প্রবেশের উপরও নাকি নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। টুইটে এমনই অভিযোগ তুলেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস। শুধু গিবস নন, আরেক প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানের রশিদ লতিফও একই অভিযোগ করেছেন। আর এই নিয়েই উত্তাল ক্রিকেট দুনিয়া। এই ঘটনা প্রবাহের মধ্যেই এবার বিসিসিআইয়ের তরফ থেকে এ ব্যাপারে স্পষ্টভাবে নির্দেশ দিয়ে দেওয়া হল।

[আরও পড়ুন: Tokyo Olympics: সাতটি সেলাই নিয়েও বিশ্বচ্যাম্পিয়নের বিরুদ্ধে লড়াই, সতীশকে কুর্নিশ নেটিজেনদের]

Advertisement
Next