Advertisement

আমিরশাহীতে IPL শুরুর আগেই ধাক্কা খেল RCB, সরে দাঁড়ালেন হেডকোচ সাইমন কাটিচ

06:40 PM Aug 21, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2021) অবশিষ্ট অংশ শুরু হতে বাকি আর মাত্র মাসখানেক। এরই মধ্যে কোচ বদলাতে বাধ্য হচ্ছে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়ালেন আরসিবির হেডকোচ সাইমন কাটিচ। তাঁর পরিবর্তে কোচ হচ্ছেন মাইক হেনসেন (Mike Henson)।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
মাইক হেনসেন

সাইমন কাটিচের কোচিংয়ে গত দুই মরশুমে ভালই খেলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স (Royal Challengers Bangalore)। ২০১৬ সালের পর ২০২০ আইপিএলেই নক-আউটে উঠেছিল আরসিবি (RCB)। এই মরশুমেও আইপিএলের পয়েন্ট টেবিলে ভাল জায়গাতেই রয়েছে কোহলির (Virat Kohli) দল। ৭ ম্যাচে ৫টি জয় দিয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে রয়েছে তাঁরা। সেদিক থেকে দেখতে গেলে আরসিবির ভাগ্য বদলে দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন এই ব্যাটসম্যান।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1627388165312-0'); });

[আরও পড়ুন: T-20 World Cup: কী হবে ভারতের স্ট্র্যাটেজি? ইংল্যান্ডেই বিরাটদের সঙ্গে বৈঠকে সৌরভ]

শনিবারই ছিল কাটিচের (Simon Katich) জন্মদিন। এদিনই তিনি জানিয়ে দিয়েছেন, আর আরসিবির কোচ থাকতে চান না। যদিও, মাঝপথে এভাবে দায়িত্ব ছাড়ার কোনও কারণ তিনি দেখাননি। আরসিবির তরফে জানানো হয়েছে, দলের ডিরেক্টর পদে কর্মরত মাইক হেনসেন এবার কোচের দায়িত্বও সামলাবেন। তিনিও ২০২০ থেকে আরসিবির সঙ্গে যুক্ত। এর আগে হেসেন নিউজিল্যান্ডের (New Zealand) জাতীয় দলে কোচিং করিয়েছেন। এদিন আরও একটি বড় ঘোষণা করেছে আরসিবি। অস্ট্রেলিয়ার তিন তারকা অ্যাডাম জাম্পা, কেন রিচার্ডসন, ড্যানিয়েল সামস, এবং দুই কিউয়ি তারকা ফিন অ্যালেন, স্কট কুগলিজন দল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। তাঁদের পরিবর্তে শ্রীলঙ্কার হাসারাঙ্কা, দুস্মন্ত চামিরা, এবং অস্ট্রেলিয়ান টিম ডেভিডকে সই করিয়েছে আরসিবি।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

[আরও পড়ুন: MS Dhoni: হলদে চুল, হাতে সোনার ব্রেসলেট! ফের নয়া লুকে চমক ধোনির, দেখনু ভিডিও]

প্রসঙ্গত, করোনা (Corona) আতঙ্ক কাটিয়ে আগামী ১৯ সেপ্টেম্বর আমিরশাহীতে শুরু হচ্ছে আইপিএলের চতুর্দশ সংস্করণের অবশিষ্ট অংশ। ইতিমধ্যেই একাধিক ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের বাকি অংশের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মতো দল ইতিমধ্যেই উড়ে গিয়েছে আমিরশাহীতে। শনিবার উড়ে গিয়েছে দিল্লি ক্যাপিটালস দলও। প্রস্তুতি শুরু করেছে কলকাতা নাইট রাইডার্সও (KKR)। কিন্তু এসবের মধ্যে কোচ পদত্যাগ করায় প্রস্তুতিতে কিছুটা হলেও পিছিয়ে যাবে আরসিবি।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next